shono
Advertisement

‘বিরাট এখনও দলের নেতা’, অধিনায়কত্ব পাওয়ার পর পূর্বসূরিকে নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

অধিনায়ক পদ থেকে সরানোর একদিন পর কোহলিকে ধন্যবাদ জানাল বিসিসিআই।
Posted: 11:18 AM Dec 10, 2021Updated: 03:53 PM Dec 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁদের দু’জনের সম্পর্ক নিয়ে বহু লেখালেখি হয়েছে। যেভাবে বিসিসিআই (BCCI) একজনের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে আরেকজনের হাতে তুলে দিয়েছে, সে নিয়ে বিস্তর সমালোচনাও হয়েছে। কিন্তু যতবারই তাঁরা একে অপরের সম্পর্কে মুখ খুলেছেন, ততবারই বোঝাতে চেয়েছেন, গোটা দুনিয়া যাই বলুক না কেন, তাঁদের পারস্পারিক সম্মান এবং সম্পর্কে এখনও চিড় ধরেনি। কথা হচ্ছে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার। সদ্যই প্রথমজনের কাছ থেকে ভারতীয় দলের সাদা বলের অধিনায়কত্ব পুরোপুরি চলে এসেছে দ্বিতীয় জনের হাতে। কিন্তু রোহিত নিজে বলছেন, দলের নেতা এখনও বিরাটই। বুঝিয়ে দিলেন আগামী দিনে বিরাটকে সঙ্গে নিয়েই তিনি চলতে চান। 

Advertisement

টি-২০ অধিনায়কত্ব পাওয়ার এক সাক্ষাৎকারে রোহিত শর্মা জানিয়ে দিয়েছেন, পূর্বসূরি অর্থাৎ বিরাট কোহলিকে তাঁর ভীষণ প্রয়োজন। বিরাট সম্পর্কে টিম ইন্ডিয়ার (Team India) নতুন অধিনায়কের বক্তব্য,”আজও ও দলের একজন নেতা। ও যে মানের ব্যাটার এবং যেভাবে খেলে, সেটা দলের জন্য প্রয়োজন। এই মানের একজনকে উপেক্ষা করা যায় না। ওর উপস্থিতিই দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।” টিম ইন্ডিয়ার হিটম্যান আরও বলছেন,”কোহলির মতো একজন ব্যাটারকে সব সময় দলের প্রয়োজন। টি-২০ ক্রিকেটে ৫০-এর উপর গড় মানে, সে একজন দুর্দান্ত ব্যাটার। সেই সঙ্গে ওর অভিজ্ঞতাও দলের জন্য গুরুত্বপূর্ণ। ও দলকে আরও শক্তিশালী করে।”

[আরও পড়ুন: ‘শচীনকেও আমরা বাদ দিয়েছিলাম, কে বিরাট?’, বিস্ফোরক প্রাক্তন নির্বাচক প্রধান সন্দীপ পাটিল]

রোহিতের (Rohit Sharma) এই বয়ান শুনলে কেই বা বলবেন যে গত কয়েকদিন ধরে কোহলিকে সরিয়ে তাঁকে অধিনায়ক করা নিয়ে ভারতীয় ক্রিকেটমহল রীতিমতো উত্তাল। কেই বা বলবেন যে অধিনায়কত্ব নিয়ে এই বিতর্ক চাপা দিতে মুখ খুলতে হয়েছে খোদ ভারতীয় বোর্ড সভাপতিকে। ভারতীয় ওয়ানডে দলের নতুন অধিনায়ক এদিন বুঝিয়ে দিতে চাইলেন যে, সংবাদমাধ্যম বা সোশ্যাল মিডিয়ায় যাই লেখা হোক না কেন, তাঁর কাছে ব্যাটার এবং নেতা বিরাট খুবই গুরুত্বপূর্ণ। তাঁকে নন-স্ট্রাইকারের ভূমিকায় রেখেই নিজের নতুন জীবন শুরু করতে চান তিনি।

[আরও পড়ুন: ‘অত্যন্ত অসম্মানের’, কোহলির নেতৃত্ব কেড়ে নেওয়ায় বোর্ডের উপরে ক্ষুব্ধ সোশ্যাল মিডিয়া]

বিরাটকে নিয়ে রোহিত মুখ খুললেও, বিরাট এখনও পুরো পরিস্থিতি নিয়ে মৌনব্রত পালন করে চলেছেন। হয়তো অপেক্ষা করছেন, সময় এলে সবকিছুর জবাব দেবেন ব্যাট হাতে। বৃহস্পতিবার অবশ্য আরও একটা জিনিস ঘটে গিয়েছে, অধিনায়কত্ব থেকে সরানোর ২৪ ঘণ্টা পর বিসিসিআইয়ের টুইটার হ্যান্ডেল থেকে কোহলিকে ধন্যবাদ জানিয়ে একটি বার্তা পোস্ট করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement