shono
Advertisement

বিশ্বকাপের ভুল শোধরাতে চান নির্বাচকরা! ভারতের ওয়ানডে দলে ফিরতে চলেছেন ধাওয়ান

সাদা বলের ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক কে হচ্ছেন?
Posted: 09:09 PM Dec 11, 2021Updated: 09:09 PM Dec 11, 2021

আলাপন সাহা: টেস্ট টিমে তিনি নেই। ভারতের টি-টোয়েন্টি টিমেও তাঁকে ভাবা হয় না। দেশের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন মাস ছ’য়েক আগে, গত শ্রীলঙ্কা সফরে, সেটাও বিরাট-রোহিতরা ইংল্যান্ড সফরে তখন ব্যস্ত ছিলেন বলে। নইলে তখন হয়তো সেটাও হত না। সেই শিখর ধাওয়ান এবার জাতীয় দলে (Indian Team) প্রত্যাবর্তন করতে চলেছেন।

Advertisement

সব কিছু ঠিকঠাক চললে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় ওয়ানডে টিমে ফিরবেন গব্বর। পাকাপাকি ভাবে। আগামী ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ। তিন টেস্টের সিরিজের পর ওয়ানডে সিরিজ শুরু হবে। সেখানেই খুব সম্ভবত প্রত্যাবর্তন ঘটতে চলেছে শিখরের।

[আরও পড়ুন: ‘কোহলিকে অপমান করেছে বিসিসিআই’, ভারতীয় টেস্ট অধিনায়কের পাশে কানেরিয়া]

ভারতের বাঁহাতি ওপেনার চিরকাল আইসিসি (ICC) টুর্নামেন্টে টিমের নির্ভরযোগ্য অস্ত্র ছিলেন। কিন্তু গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শিখরকে বাদ দিয়েই টিম পাঠানো হয়। এবং বিপর্যয়। সেই ভুল শোধরাতেই হয়তো ফের শিখরের দিকে তাকাতে হচ্ছে নির্বাচকদের। বোর্ডমহলে এ দিন খোঁজ চালিয়ে জানা গেল, আর দিন কয়েকের মধ্যেই হয়তো ওয়ানডে টিমও বেছে নেওয়া হবে দক্ষিণ আফ্রিকা সফরের। সেখানে শিখরের (Sikhar Dhawan) প্রত্যাবর্তন মোটামুটি নিশ্চিত।

[আরও পড়ুন: ‘ফোন বন্ধ কোহলির’, বিসিসিআইকে বিঁধলেন বিরাটের ছোটবেলার কোচ]

রোহিতের (Rohit Sharma) ডেপুটি কে হবেন, সেটাও এক রকম ঠিক হয়ে রয়েছে। ঋষভ পন্থ নন, কেএল রাহুলই হয়তো এখন সহ অধিনায়ক হচ্ছেন।  রোহিতকে অধিনায়ক ঘোষণার পর তাঁর ডেপুটি কে হবেন, তা নিয়ে ক্রিকেট মহলে একটা গুঞ্জন শোনা যাচ্ছিল। এও শোনা যাচ্ছিল রোহিতের ডেপুটি হওয়ার দৌড়ে রাহুলের (KL Rahul) সঙ্গে পুরোপুরি আছেন ঋষভ পন্থও। নির্বাচকরা নাকি তাঁকে আগামী দিনের নেতা হিসাবে দেখছেন। তাই এখন থেকেই তাঁকে গ্রুম করা হতে পারে। কিন্তু যা খবর, তাতে আপাতত পন্থ সহ-অধিনায়ক হচ্ছেন না। তার মানে অবশ্য এটা নয় যে আগামী দিনে তাঁকে দলের নেতা হিসাবে যে ভাবা হচ্ছে না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement