shono
Advertisement

Virat Kohli: প্রকাশ্যে বোর্ড-বিরাট বিবাদ? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে সরছেন কোহলি!

নিজের সিদ্ধান্তের কারণ নাকি ইতিমধ্যেই বোর্ডকে জানিয়েছেন কোহলি।
Posted: 10:47 AM Dec 14, 2021Updated: 02:04 PM Dec 14, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতীয় ক্রিকেটের অন্তর্কলহ ক্রমেই প্রকট হচ্ছে। এতদিনের ছাই চাপা আগুন যেন এবার প্রকাশ্যে মাথাচাড়া দিয়ে উঠেছে। ক্যাপ্টেন্সি নিয়ে বোর্ড বনাম কোহলি ‘বিবাদ’ আর গোপন থাকছে না। কারণ এবার শোনা যাচ্ছে, ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া বিরাট কোহলি নাকি দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে খেলবেন না!

Advertisement

ক্রিকেটের সীমিত ফরম্যাটে একজনই দলকে নেতৃত্ব দেবেন। এই যুক্তিতেই টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডের দায়িত্বও রোহিত শর্মাকে দেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। কিন্তু জয়ের নিরিখে দেশের অন্যতম সেরা ক্যাপ্টেন কোহলিকে রাতারাতি পদচ্যুত করায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের উপর ক্ষোভ উগরে দেন অনেক প্রাক্তনীই। যদিও তাতে বিশেষ আমল দিতে নারাজ বিসিসিআই। অধিনায়কত্ব খোয়ানো নিয়ে কোহলি (Virat Kohli) এতদিন সরাসরি কোনও মন্তব্য না করলেও এবার নিজের সিদ্ধান্তের মধ্য দিয়েই যেন বুঝিয়ে দিতে চাইছেন, বোর্ডের এহেন আচরণ তিনি সহজে মেনে নেবেন না। ইতিমধ্যেই নাকি বিসিসিআইকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন কোহলি। যদিও প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ না খেলার ক্ষেত্রে ব্যক্তিগত কারণকেই তুলে ধরেছেন তিনি।

[আরও পড়ুন: Rohit Sharma: চোটের জন্য দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত, ঘোষিত পরিবর্তর নাম]

আগামী বছরের ১৯ জানুয়ারি থেকে শুরু ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২১ ও ২৩ তারিখ। যাতে নেতৃত্ব দেওয়ার কথা রোহিতের (Rohit Sharma)। কিন্তু সদ্য তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট লাগায় ওয়ানডে সিরিজে আদৌ খেলতে পারবেন কি না, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ইতিমধ্যেই প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত। আর তার মধ্যে কোহলি একদিনের সিরিজ না খেললে দল সাজানো নিয়ে রীতিমতো চাপে পড়তে হবে নির্বাচকদের।

কোহলি নাকি বোর্ডকে জানিয়েছেন, মেয়ে ভামিকার প্রথম বছরের জন্মদিন সেলিব্রেট করার জন্যই ছুটি চাইছেন তিনি। আগামী বছর ১১ জানুয়ারি এক বছর বয়স পূর্ণ হবে ভামিকার। আর দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়ার (Team India) তিন টেস্টের সিরিজ শেষ হবে ১৫ জানুয়ারি। তাই ওই সিরিজের পরই সপরিবারে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন বিরাট। যেখানে মেয়ের জন্মদিন সেলিব্রেট করবেন। যদিও এ খবরকে ভিত্তিহীন বলেই দাবি করেছেন বিসিসিআইয়ের এক আধিকারিক।

[আরও পড়ুন: নজিরবিহীন ঘটনা, সফ্‌টওয়্যার সমস্যায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র ড্র বাতিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement