Advertisement

India vs South Africa: দাপট দেখালেন দক্ষিণ আফ্রিকার বোলাররা, ১৭৪ রানে শেষ ভারতের দ্বিতীয় ইনিংস

09:34 PM Dec 29, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের (India)দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল ১৭৪ রানে। গতকাল মায়াঙ্ক আগরওয়ালের উইকেট হারিয়েছিল ভারত। নাইটওয়াচম্যান হিসেবে নেমেছিলেন শার্দূল ঠাকুর। দিনের শেষে শার্দূল ৪ রানে অপরাজিত ছিলেন। অন্য দিকে লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ৫ রানে। চতুর্থ দিন কিন্তু লোকেশ রাহুল ও শার্দূল ঠাকুর ভারতের ইনিংসকে বেশিদূর টেনে নিয়ে যেতে পারেননি। বুধবার ভারতীয় ব্যাটারদের মধ্যেই কেউই বড় রান করতে পারেননি। নিয়মিত ব্যবধানে উইকেট পড়ল। দুশোর কমে থেমে গেল ভারত। 

Advertisement

এদিন শার্দূল ঠাকুর ব্যক্তিগত ১০ রানে আউট হন। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন লোকেশ রাহুল। বুধবার তিনি করলেন মাত্র ২৩ রান। সময়টা ভাল যাচ্ছে না ভারত অধিনায়ক বিরাট কোহলির। এদিনও ব্যাট হাতে ব্যর্থ হলেন তিনি। মাত্র ১৮ রানে ফিরলেন কোহলি। এদিকে ক্রমাগত উইকেট হারানোয় একসময়ে ভারতের রান দাঁড়ায় ৪ উইকেটে ৭৯। চেতেশ্বর পূজারা (১৬) ও অজিঙ্ক রাহানেও (২০) বড় রান পাননি। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করেছেন ঋষভ পন্থ। ওয়ানডে ফরম্যাটের মতো ৩৪ বলে ৩৪ রান করেন ভারতের উইকেট কিপার। রাবাদা ফেরান বিপজ্জনক পন্থকে। 

আরও পড়ুন:  Sourav Ganguly: ডক্সিসাইক্লিন, ককটেল থেরাপি প্রয়োগ, কেমন আছেন করোনা আক্রান্ত সৌরভ?

Advertising
Advertising

ভারতের বাকিরা এলেন আর গেলেন। দক্ষিণ আফ্রিকার (South Africa) বোলারদের মধ্যে কাগিসো রাবাদা ৪টি, জ্যানসেন ৪টি এবং এনগিডি ২টি উইকেট নেন। ভারত দ্বিতীয় ইনিংসে ১৭৪ রানে শেষ হয়ে গেলেও ৩০৪ রানের লিড নিল। দক্ষিণ আফ্রিকাকে জিততে হলে করতে হবে ৩০৫। 

গতকাল ভারতীয় বোলারদের দাপটে প্রোটিয়া বাহিনী ভেঙে পড়েছিল ১৯৭ রানে। শামির বিষাক্ত সব ডেলিভারির উত্তর ছিল না দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের কাছে। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসেও শামিরা যে বিষ ঢালতে তৈরি, তার ইঙ্গিত কিন্তু দিচ্ছেন শুরুতেই।

[আরও পড়ুন: আই লিগে করোনার থাবা, বাতিল হয়ে যেতে পারে টুর্নামেন্ট]

Advertisement
Next