Advertisement

আইপিএলের নয়া দুই ফ্র্যাঞ্চাইজিকে ছাড়পত্র দিল BCCI, ঘোষিত নিলামের দিনক্ষণও

07:03 PM Jan 11, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় বিতর্কের অবসান ঘটিয়ে আইপিএলের (IPL 2022) আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজিকে ছাড়পত্র দিয়ে দিল বিসিসিআই। মঙ্গলবার আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে নতুন দুই দলের অংশগ্রহণে ছাড়পত্র দেওয়া হয়। সেই সঙ্গে আগামী আইপিএলের নিলামের দিনক্ষণও ঘোষণা করে দিয়েছে গভর্নিং কাউন্সিল।

Advertisement

এ বছর আইপিএলে নতুন দুটি দল যুক্ত হয়েছে। একটি আহমেদাবাদ (Ahmedabad franchise) এবং একটি লখনউ। পাঁচ হাজার ৬২৫ কোটি টাকার বিনিময়ে আইপিএলের নতুন আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে সিভিসি ক্যাপিটালস নামের একটি সংস্থা। অভিযোগ উঠেছিল, এই সিভিসি ক্যাপিটাল (CVC Capital) ইউরোপের একাধিক বেটিং সংস্থায় বিনিয়োগ করে রেখেছে। বেটিংয়ের সঙ্গে যুক্ত একটি সংস্থা কীভাবে আইপিএল দলের মালিকানা পেল? তা নিয়ে প্রশ্নও উঠছিল। এই অভিযোগ খতিয়ে দেখতে তদন্তও শুরু করে বিসিসিআই। তবে, শেষপর্যন্ত আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ হয়ে যায়। মঙ্গলবার নতুন দুই ফ্র্যঞ্চাইজিকেই সরকারি ছাড়পত্র দিয়ে দিল বোর্ড (BCCI)।

Advertising
Advertising

[আরও পড়ুন: চিনা সংস্থা VIVO বিদায়, আগামী আইপিএলের টাইটেল স্পনসর হচ্ছে টাটা গোষ্ঠী!]

সেই সঙ্গে বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি আইপিএলের মেগা নিলাম আয়োজিত হবে। ভেন্যু হিসাবে বেছে নেওয়া হয়েছে বেঙ্গালুরুকে। ওই সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারতীয় দল। ইডেনে শ্রেয়স আইয়াররা যেদিন খেলতে নামবেন সেই ১২ ফেব্রুয়ারিই তাঁদের ভাগ্য নির্ধারণ হয়ে যাবে। তার আগে আইপিএলের নতুন দুই ফ্র্যাঞ্চাইজিকে ৩ সপ্তাহ সময় দেওয়া হয়েছে ড্রাফট থেকে যে কোনও ৩ জন ক্রিকেটারকে বেছে নেওয়ার।

[আরও পড়ুন: COVID-19: কোভিড আবহে অনন্য সেলিব্রেশন! পাক পেসারের কীর্তি মন কাড়ল নেটিজেনদের, দেখুন ভিডিও]

এদিকে, করোনা আবহে আগামী আইপিএল দেশের মাটিতে হবে, নাকি বিদেশে কোথাও? তা নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে। যদিও, এদিন গভর্নিং কাউন্সিলের বৈঠকে এসব নিয়ে কোনও আলোচনা হয়নি। মার্চ মাসে আরও একবার পরিস্থিতি খতিয়ে দেখে তারপর মেগা টুর্নামেন্টের ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement
Next