Advertisement

ভারতের বিরুদ্ধে খেলতে মরিয়া পাকিস্তান, চার দেশীয় সিরিজের প্রস্তাব রামিজ রাজার

11:53 AM Jan 12, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়ের পর পাকিস্তান যেন রক্তের স্বাদ পেয়েছে। যে কোনওভাবে বিরাট কোহলিদের বিরুদ্ধে খেলতে মরিয়া পাক বোর্ড (PCB)। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব নয় বুঝে এবার চার দলীয় সিরিজের প্রস্তাব দিচ্ছেন পাক বোর্ডের প্রধান রামিজ রাজা (Ramiz Raja) ।

Advertisement

পাক ক্রিকেট বোর্ডের প্রধানের বক্তব্য, আইসিসির কাছে আমি ৪ দলীয় একটি সিরিজ আয়োজনের প্রস্তাব দেব। ভারত, পাকিস্তান, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে নিয়ে এই সিরিজটির আয়োজন করা হবে। রামিজ রাজা চাইছেন, পাকিস্তান-সহ চার দেশই ঘুরিয়ে ফিরিয়ে এই সিরিজের আয়োজন করুক। এই সিরিজ থেকে রোজগারের টাকা তিনি আইসিসির (ICC) সব সদস্যের সঙ্গে ভাগাভাগি করে নিতে চান।

Advertising
Advertising

[আরও পড়ুন: আইপিএলের নয়া দুই ফ্র্যাঞ্চাইজিকে ছাড়পত্র দিল BCCI, ঘোষিত নিলামের দিনক্ষণও]

পাক ক্রিকেট বোর্ডের এই প্রস্তাব যে আসলে ঘুরিয়ে ভারতের বিরুদ্ধে খেলার চেষ্টা, তাতে সংশয় নেই। রামিজ রাজা চাইছেন পাকিস্তানের মাটিতে ভারতের বিরুদ্ধে খেলতে। যা বাস্তবে সম্ভব হলে পাক ক্রিকেটের আর্থিক সমস্যা অনেকটাই মিটে যাবে। কিন্তু তিনি যে প্রস্তাব দিয়েছেন, সেটা একপ্রকার আকাশ কুসুম কল্পনা। প্রথমত, আইসিসি ত্রিদেশীয় সিরিজে ছাড়পত্র দিলেও এইভাবে চারদেশীয় সিরিজে কখনও ছাড়পত্র দেয়নি। দ্বিতীয়ত, আগামী দু’বছরের ক্রিকেট ক্যালেন্ডার সব দেশই সাজিয়ে ফেলেছে, তাই নতুন করে এই সিরিজে আয়োজনের সময় পাওয়া যাবে না। তৃতীয়ত, ভারত কিছুতেই পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে খেলতে রাজি হবে না।

[আরও পড়ুন: Corona Positive: করোনা আক্রান্ত টিম ইন্ডিয়ার এই তারকা, অনিশ্চিত দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজে]

এই মুহূর্তে আর্থিকভাবে চরম দুরবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে পাক ক্রিকেট। ভারতের সঙ্গে সিরিজ খেলতে পারলে আর্থিক দিক থেকে লাভবান হতে পারে পিসিবি। তাই বিসিসিআইয়ের (BCCI) থেকে পাকিস্তানের আগ্রহই বেশি। রামিজ রাজা এর আগেও ভারতের বিরুদ্ধে সিরিজ খেলার মরিয়া চেষ্টা করেছেন। অক্টোবর মাসেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক চলাকালীন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহর (Jai Shah) সঙ্গে দেখা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তিনি দাবি করেছেন, রাজনীতি দূরে সরিয়ে রাখতে পারলে ভারত-পাক ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা আছে।

Advertisement
Next