বিরাটের ইস্তফা প্রসঙ্গে অবশেষে মুখ খুললেন সম্ভাব্য উত্তরসূরি রোহিত, কী বললেন হিটম্যান?

12:04 PM Jan 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন শনিবার সন্ধ্যায়। বিরাটের ইস্তফার কথা আগে থেকেই জানতেন ভারতের বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। অথচ, সেটা নিয়ে তাঁর প্রতিক্রিয়া দিতে সময় লেগে গেল শনিবার গভীর রাত পর্যন্ত। কোহলির সম্ভাব্য উত্তরসূরি রোহিত শর্মা (Rohit Sharma) আবার আরও পিছিয়ে। তিনি কোহলির অধিনায়কত্ব ত্যাগ নিয়ে প্রতিক্রিয়া দিলেন প্রায় ১২ ঘণ্টা পরে।

Advertisement

এমনিতে টুইটারে বিশেষ সক্রিয় নন রোহিত। কোহলিকে ফলোও করেন না তিনি। তবে, রবিবার সকালে নিজের সতীর্থর সিদ্ধান্ত নিয়ে ইনস্টাগ্রামে মুখ খুলেছেন টিম ইন্ডিয়ার (Team India) হিটম্যান। রোহিতের বক্তব্য, বিরাটের এই সিদ্ধান্তে আর পাঁচজন ক্রিকেটপ্রেমীর মতো তিনিও স্তম্ভিত। তবে, অধিনায়ক হিসাবে বিরাট সাফল্যের জন্য কোহলিকে অভিনন্দনও জানিয়েছেন রোহিত। ইনস্টা পোস্টে হিটম্যান লেখেন,”আমি স্তম্ভিত। কিন্তু, ভারতের টেস্ট অধিনায়ক হিসাবে সাফল্যের জন্য তোমাকে শুভেচ্ছা। আগামী দিনের জন্য অনেক অনেক শুভকামনা বিরাট কোহলি।”

Advertising
Advertising

[আরও পড়ুন: Virat Kohli: অধিনায়ক থাকতে অনুরোধ করেছিল বোর্ড, রাজি না হয়ে ‘সুইচ হিট’ কোহলির]

বিরাট সিদ্ধান্তে রোহিতের হতচকিত হওয়ার অর্থ তিনিও জানতেন না যে কোহলি এই ধরনের সিদ্ধান্ত নিতে চলেছেন। বিরাট অবশ্য কেপটাউন টেস্টে হারের পর ড্রেসিং রুমেই সতীর্থদের নিজের সিদ্ধান্তের কথা জানান। রোহিত চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলছেন না। তাই ওই ড্রেসিং রুমে তিনি ছিলেন না। পরে বোর্ড (BCCI) সভাপতি সৌরভ এবং সচিব জয় শাহকেও ফোন করে নিজের সিদ্ধান্তের কথা জানান কোহলি। অথচ, একবারও নিজের ডেপুটির সঙ্গে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে কথা বলেননি ভারত অধিনায়ক। যা বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন:কোহলি অধিনায়কত্ব ছাড়তেই নেটিজেনদের নিশানায় সৌরভরা, নতুন অধিনায়ক নিয়ে শুরু জল্পনা]

এদিকে, গতকাল গভীর রাতে বিরাটের (Virat Kohli) অধিনায়কত্ব ত্যাগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ। তিনি বলেছেন, “কোহলির অধিনায়কত্ব সব ফরম্যাটেই দ্রুত উন্নতি করেছে ভারতীয় ক্রিকেট। তবে এটা ওঁর ব্যক্তিগত সিদ্ধান্ত আর বিসিসিআই সেটাকে সম্মান করে। আগামী দিনে ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে ক্রিকেটার হিসাবে কোহলিকে প্রয়োজন।”

Advertisement
Next