Advertisement

IPL 2022: গিলকে হারাল KKR, কেএল রাহুল-সহ ৩ তারকাকে কত টাকায় দলে নিল লখনউ?

02:18 PM Jan 19, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব কিছু ঠিকঠাক চললে, আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হচ্ছেন কেএল রাহুল। আগামী মাসে আইপিএল নিলাম। আর সেই মেগা নিলামে যাওয়ার আগে আইপিএলের দুই নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ আর আহমেদাবাদকে তিনজন করে ক্রিকেটার কেনার সুযোগ দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আহমেদাবাদ ইতিমধ্যেই হার্দিক পাণ্ডিয়া, রশিদ খান এবং কেকেআরের শুভমান গিলকে তুলে নিয়েছে। লখনউ আবার রাহুলের (KL Rahul) সঙ্গে নিলামের আগে নিয়েছে অস্ট্রেলীয় অলরাউন্ডার মার্কাস স্টয়নিস এবং তরুণ ভারতীয় লেগস্পিনার রবি বিষ্ণোইকে।

Advertisement

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসবে মেগা নিলামের (IPL Auction) আসর। খবর যা, তাতে নিলামে ৬০ কোটি টাকা নিয়ে নামছে লখনউ ফ্র্যাঞ্চাইজি। পনেরো কোটি টাকা দিয়ে যারা নিয়েছে রাহুলকে। এগারো কোটি টাকা দিয়ে কিনেছে স্টয়নিসকে এবং চার কোটি পেতে চলেছেন বিষ্ণোই। গতবার রাহুলের সঙ্গেই পাঞ্জাব কিংসে ছিলেন রবি। স্টয়নিস খেলেছিলেন দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। এদিকে বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে দলের দায়িত্ব সামলানো রাহুল এর আগে দু’টো ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) এবং পাঞ্জাব কিংস। চার বছরে ছিলেন পাঞ্জাবে, অধিনায়কও হয়েছেন। শুধু তাই নয়, পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ রানশিকারিও তিনি। এবার সেই অভিজ্ঞতা নিয়েই নয়া দলের গুরুভার কাঁধে তুলে নিতে চলেছেন রাহুল।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: সৌরভের সঙ্গে সংঘাতের জেরেই নেতৃত্ব ছেড়েছেন কোহলি! বিস্ফোরক প্রাক্তন পাক অধিনায়ক]

২০১৫ সালে দিল্লির জার্সিতে আইপিএল অভিযান শুরু করেছিলেন স্টয়নিস। ২০২০-তে ফের সেই ফ্র্যাঞ্চাইজিতে ফেরেন। এই দলের হয়ে ২৭ ম্যাচ ৪৪১ রান রয়েছে তাঁর। তুলেছেন ১৫টি উইকেট। এদিকে, ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজরকাড়া পারফর্ম করা রবি পাঞ্জাবে যোগ দিয়েছিলেন ২ কোটি টাকায়। এবার রাহুলের নেতৃত্বে লখনউয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

Advertising
Advertising

এই বছরই প্রথমবার দশ দলের আইপিএলের (IPL 2022) সাক্ষী থাকবেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু অতিমারী আবহে কোথায় টুর্নামেন্টের আয়োজন করা সম্ভব হবে, তা নিয়ে সন্দিহান বিসিসিআই। প্রাথমিকভাবে হোম-অ্যাওয়ে ফরম্যাটে কিংবা শুধু মুম্বইয়ে হতে পারে আইপিএল। তবে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলে দেশ থেকে ফের সরতে পারে টুর্নামেন্ট।

[আরও পড়ুন: কেন টেস্টে রোহিতকে অধিনায়ক হিসাবে চান না? কারণ জানালেন গাভাসকর]

Advertisement
Next