Advertisement

জল্পনায় সিলমোহর, ফেব্রুয়ারির মাঝামাঝি তিনটি টি-২০ ম্যাচ ইডেনে, ঘোষণা বোর্ডের

08:56 AM Jan 23, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলা করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যে সুখবর কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য। একটি-দুটি নয়। ফেব্রুয়ারির মাঝামাঝি ইডেন গার্ডেন্সে আয়োজিত হতে চলেছে পরপর তিনটি আন্তর্জাতিক ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজ সফরের তিনটি টি-২০ ম্যাচই পেল কলকাতা। এক সপ্তাহেরও বেশি সময় শহরে থাকবেন রোহিতরা (Rohit Sharma)। যদিও খেলাগুলি হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। 

Advertisement

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে দেশের মাঠে বসছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) সীমিত ওভারের সিরিজ। সফরকারীদের বিরুদ্ধে তিনটে ওয়ানডের সঙ্গে তিনটে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। প্রাথমিক সূচি অনুযায়ী, সব ম্যাচই ছিল আলাদা আলাদা ভেন্যুতে। আগামী ১২ ফেব্রুয়ারি ইডেনে একটা ওয়ানডে ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু দেশজুড়ে চলা করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যে গত কয়েক দিনে মোটামুটি পরিষ্কার হয়ে যায় যে, ভিন্ন ভিন্ন শহরে ম্যাচ করা সম্ভব হবে না। কাটছাঁট করতেই হবে ভেন্যু। আর তারপর থেকে সম্ভাব্য স্টেডিয়াম হিসেবে ভাসছিল ইডেনের নাম। বলাবলি হচ্ছিল, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের একাধিক ম্যাচ আসতে পারে ইডেনে (Eden Gardens)। ‘সংবাদ প্রতিদিন’ সে খবর আগেই জানিয়েছিল। শনিবার সেই খবরে সিলমোহর পড়ে গেল।

Advertising
Advertising

[আরও পড়ুন: কোহলিকে শোকজ করতে চাওয়ার খবর মিথ্যে, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) জানিয়ে দিলেন, ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দু’টো ভেন্যুই চূড়ান্ত হবে। একটিতে হবে টি-টোয়েন্টি। আর অন্যটায় ওয়ানডে সিরিজ। কেন্দ্র দু’টো হল – আহমেদাবাদ এবং ইডেন। করোনা আবহে বায়ো বাবলে বিচ্যুতির ঝুঁকি কমাতে দক্ষিণ আফ্রিকা সিরিজের ভেন্যুতে পরিবর্তন করেছে বিসিসিআই। তিনটি ওয়ানডে ম্যাচের তিনটিই দেওয়া হয়েছে বোর্ড সচিবের নিজের রাজ্য গুজরাটের আহমেদাবাদকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ রোহিতরা খেলবেন ইডেনে।

এক নজরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের নতুন সূচি:
ওয়ানডে:
6 ফেব্রুয়ারি      রবিবার       প্রথম ওয়ানডে   আহমেদাবাদ
৯ ফেব্রুয়ারি     বুধবার       দ্বিতীয় ওয়ানডে   আহমেদাবাদ
১১ ফেব্রুয়ারি    শুক্রবার   তৃতীয় ওয়ানডে    আহমেদাবাদ
টি-২০:
১৬ ফেব্রুয়ারি    বুধবার       প্রথম টি-২০     কলকাতা
১৮ ফেব্রুয়ারি    শুক্রবার    দ্বিতীয় টি-২০    কলকাতা
২০ ফেব্রুয়ারি    রবিবার     তৃতীয় টি-২০     কলকাতা

Advertisement
Next