নিজের ভালর জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়া উচিত কোহলির! পরামর্শ দিলেন শাস্ত্রী

01:53 PM Jan 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের ক্রিকেট কেরিয়ারের চরমতম দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। সেই দুঃসময় কাটাতে বিরাটের উচিত অন্তত ২-৩ মাস ক্রিকেট থেকে বিরতি নেওয়া। এমনটাই মনে করছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

 

Advertising
Advertising

আন্তর্জাতিক ক্রিকেটে দু’বছর সেঞ্চুরি নেই। তাঁর ব্যাট থেকে শেষবার সেঞ্চুরি এসেছিল ২০১৯ সালের নভেম্বরে। তারপর থেকে বিরাটের ব্যাটিং ফর্ম নিয়ে বিস্তর লেখালেখি হয়েছে হয়েছে। গত দু’বছরের বেশি সময় লাগাতার ব্যর্থতাই সঙ্গী কোহলির (Virat Kohli)। সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরে কয়েকটি ভাল ইনিংস খেললেও কাঙ্ক্ষিত ৭১ তম সেঞ্চুরিটি তাঁর ব্যাট থেকে আসেনি। বিরাটকে যেন চেনা ছন্দে দেখা যাচ্ছে না।

[আরও পড়ুন: রোহিতের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ভারতীয় দল ঘোষিত, নির্বাচকদের একাধিক সিদ্ধান্তে প্রশ্ন]

কোহলির ব্যাটিংয়ের শনি কাটাতে তাঁর বিশ্রামের প্রয়োজন, এমনটাই মনে করছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি বলছেন, খেলার প্রতি মনোযোগ বাড়াতে কোহলির উচিত অন্তত ২-৩ মাস বিশ্রাম নেওয়া। শাস্ত্রীর বক্তব্য,”কোহলিকে বুঝতে হবে ওর বয়স ৩৩ হলেও আরও অন্তত বছর পাঁচেক দিব্যি ক্রিকেটটা খেলতে পারবে ও। ও যদি ব্যাটিংয়ে মনোসংযোগ করতে পারে, শান্ত থাকতে পারে তাহলে এখনও অনেক কিছু দেওয়ার বাকি আছে বিরাটের। আমার মনে হয়, ও যদি দু’তিন মাস বিরতি নেয়, একটা সিরিজ না খেলে, তাহলে আরও উন্নতি করতে পারবে।”

[আরও পড়ুন: ফিটনেস পরীক্ষায় পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতীয় দলে একাধিক বদলের সম্ভাবনা]

টিম ইন্ডিয়ার প্রাক্তন হেডকোচ বলছেন,”কোহলির উপর চাপ ক্রমশ বাড়ছে। সবাই ওঁকে আক্রমণের সুযোগ খুঁজছে।” শাস্ত্রীর মত ব্যাট হাতে এখনও রাজার মতো খেলার ক্ষমতা আছে বিরাটের। ও যদি বিরতি নিয়ে ফিরে আসে, তাহলে আগামী তিন-চার বছর বিশ্বক্রিকেটে রাজার মতো শাসন করতে পারবে বিরাট। মানসিকভাবে ও এমনিতেই রাজা। জানে দলের ক্রিকেটার হিসেবে ঠিক কী ভাবে খেলতে হবে। আমি চাই, ও খেলোয়াড় হিসাবে নিজের সেরাটা দিক।”

Advertisement
Next