হল না ‘কামব্যাক’, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিসিসিআইয়ের ধারাভাষ্যকারের তালিকায় নেই শাস্ত্রী

05:55 PM Jan 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের (Indian Team) কোচের পদ ছাড়ার পর রবি শাস্ত্রী ফিরতে পারেন নিজের পুরনো পেশা ধারাভাষ্যে। দেশের মাটিতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই ফের শাস্ত্রীকে মাইক হাতে দেখা যেতে পারে সে জল্পনাও ছিল। কিন্তু তেমনটা হল না। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ করেছে বিসিসিআই (BCCI)। তাতে নাম নেই শাস্ত্রীর।

Advertisement

বোর্ডের তরফে যে সাতজন ইংরাজি ধারাভাষ্যকরের তালিকা প্রকাশ করা হয়েছে তাঁরা হলেন, সুনীল গাভাসকর, লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, হর্ষ বোগলে, দীপ দাশগুপ্ত, মুরলী কার্তিক এবং অজিত আগরকর। শাস্ত্রীকে (Ravi Shastri) কেন রাখা হল না এই তালিকায়? বোর্ডের বক্তব্য, শাস্ত্রীর নিজেরই এখন সময় নেই ধারাভাষ্য করার। তিনি আপাতত ব্যস্ত ওমানে লেজেন্ডস ক্রিকেট লিগের কমিশনার হিসাবে।

Advertising
Advertising

[আরও পড়ুন: মহারাষ্ট্রে সাসপেন্ড হওয়া ১২ বিধায়কের স্বস্তি, সুপ্রিম কোর্টের রায়ে খারিজ স্পিকারের নির্দেশ]

যদিও, ক্রিকেট মহলের কেউ কেউ মনে করছেন, বোর্ডই চাইছে না শাস্ত্রী এখন কমেন্ট্রি বক্সে বসুন। ভারতীয় দলের কোচের পদ ছাড়ার পর শাস্ত্রী বারবার বোর্ডের বিরুদ্ধে মুখ খুলছেন। বিসিসিআইয়ের সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক এখন একেবারেই ভাল নয়। কোহলিকে নিয়েও চলছে টানাপোড়েন। এই পরিস্থিতিতে কমেন্ট্রি বক্সে বসে যদি শাস্ত্রী ‘প্রিয় ছাত্র’ কোহলিকে (Virat Kohli) নিয়ে তেমন বিস্ফোরক কিছু বলে দেন, তাহলে অস্বস্তিতে পড়তে হবে বিসিসিআইকেই। সম্ভবত সেকারণেই কোনও ঝুঁকি নিতে চাইছে বা বিসিসিআই।

[আরও পড়ুন: ‘আমিও একসময় NCC ক্যাডেট ছিলাম’, জানালেন প্রধানমন্ত্রী মোদি]

শোনা যাচ্ছে শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নয়, ঘরের মাঠে আসন্ন শ্রীলঙ্কা সিরিজেও ধারাভাষ্যকর হিসাবে দেখা যাবে না শাস্ত্রীকে। অর্থাৎ শাস্ত্রীর ধারাভাষ্যকর পদে ফিরতে আরও অন্তত মাস দু’য়েক।যদিও এই সিরিজগুলিতে কোনও বেসরকারি চ্যানেলের সঙ্গে চুক্তি করে বিশেষজ্ঞ বা বিশ্লেষকের ভূমিকায় আসতেই পারেন টিম ইন্ডিয়ার হেড কোচ। যদিও, শাস্ত্রী নিজে কী চাইছেন, তার উপর সবকিছু নির্ভর করছে। তবে, শাস্ত্রী যদি ধারাভাষ্যে ফিরতে চান, তাঁকে যে অনেক বেসরকারি সংস্থাই চাইবে, তাতে সংশয় নেই।

Advertisement
Next