IND v SL 3rd T-20: ভারতীয় বোলারদের দাপটে বেসামাল শ্রীলঙ্কার টপ অর্ডার, সম্মানরক্ষা সনকার হাফ সেঞ্চুরিতে

10:39 PM Feb 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট-আঘাতে জর্জরিত ভারতীয় শিবির। নেই একাধিক তারকা ক্রিকেটার। কিন্তু তাতে আত্মবিশ্বাসে এতটুকু ভাটা পড়েনি। রোহিতের নেতৃত্বে যেন টগবগ করে ফুটছেন তরুণরা। শ্রীলঙ্কার টপ অর্ডারকে রীতিমতো নাকানি-চোবানি খাওয়ালেন ভারতীয় বোলাররা। তবে অধিনায়ক দাসুন সনকার চওড়া ব্যাটে ভর করেই খানিকটা সম্মানরক্ষা হল শ্রীলঙ্কার। রবিবাসরীয় ধরমশালায় তৃতীয় টি-টোয়েন্টিতে জিততে হলে টিম ইন্ডিয়াকে (Team India) করতে হবে ১৪৭ রান।

Advertisement

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সনকা। তার শুরুতেই আবেশ খান, মহম্মদ সিরাজদের ঝোড়ো বোলিংয়ে একেবারে তছনছ হয়ে যায় লঙ্কাবাহিনীর টপ অর্ডার। তাঁদের দাপটে কার্যত অসহায় আত্মসমর্পণ করেন নিসাঙ্কা, গুনাথিলাকারা। মাত্র ২৯ রানে চারটে উইকেট খোয়ায় শ্রীলঙ্কা। জোড়া উইকেট তুলে নেন আবেশ। ছয় নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়কোচিত ব্যাটিং করে শেষে মান বাঁচান সনকা। একাই দলকে খাদের মুখ থেকে বের করে প্রায় ১৫০ রানের কাছাকাছি পৌঁছে দেন। ৩৮ বলে অপরাজিত ৭৪ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন তিনি। ৫ উইকেটে ১৪৬ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার টিম বাসে বুলেটের শেল! কোহলির শততম টেস্টের আগে চাঞ্চল্য চণ্ডীগড়ে]

Advertising
Advertising

এদিন ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই বিসিসিআইয়ের (BCCI) তরফে জানানো হয়, চোটের কবলে পড়ায় খেলতে পারবেন না ঈশান কিষান। তাঁর বিকল্প হিসেবে বেছে নেওয়া হয় মায়াঙ্ক আগরওয়ালকে। তবে দলে চারটি বদল এলেও প্রথম একাদশে তাঁকে রাখা হয়নি। সঞ্জু স্যামসনকে নিয়েই ওপেনিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা (Rohit Sharma)। দলে জায়গা পান কুলদীপ যাদব, আবেশ খান, মহম্মদ সিরাজ এবং রবি বিষ্ণোই।  

গতকালই ম্যাচ জয়ের পর রোহিত বলেছিলেন, একাধিক তরুণ প্রতিভা রয়েছে দলে। সকলকেই ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দেওয়া উচিত এবং তিনি চেষ্টা করবেন যাতে তরুণরা সুযোগ পান। আজ নিয়মরক্ষার ম্যাচে সেই ছবিই ধরা পড়ল। তবে সিরিজ জিতে গেলেও আজকের ম্যাচকে নিয়মরক্ষা হিসেবে গণ্য করতে নারাজ রোহিত। শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেই টেস্ট সিরিজ শুরু করতে চান তাঁরা।  

[আরও পড়ুন: শাহবাজ-আকাশদীপের দাপটে এল জয়, হায়দরাবাদকে হারিয়ে কার্যত রনজির নকআউটে বাংলা]

Advertisement
Next