shono
Advertisement

IPL 2022: কেমন হতে পারে ঋষভ পন্থের দিল্লির প্রথম একাদশ? দলের শক্তি-দুর্বলতা কী? একনজরে টিম প্রোফাইল

শুরুতে বহু বিদেশি তারকাকে পাচ্ছে না দিল্লি।
Posted: 09:07 PM Mar 22, 2022Updated: 09:07 PM Mar 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আইপিএলের (IPL 2022) অন্যতম সেরা দল ছিল দিল্লি দিল্লি ক্যাপিটালস। কিন্তু ট্রফি জেতা হয়নি। ঋষভ পন্থের তরুণ ব্রিগেড এবছর সেই অধরা স্বপ্নপূরণের চেষ্টা করবে। চলুন টুর্নামেন্ট শুরুর আগে জেনে নেওয়া যাক কেমন হতে পারে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) সম্ভাব্য একাদশ। দলের শক্তি কিংবা দুর্বলতাই বা কী? আতসকাচের নিচে রাখা যাক দলকে।

Advertisement

প্রথমেই নজর রাখা যাক এবারের আইপিএলের গোটা দলের দিকে:
ঋষভ পন্থ (অধিনায়ক), পৃথ্বী শ’, কমলেশ নাগরকোটি, চেতন সাকারিয়া, রিপাল প্যাটেল, যশ ধূল, বিকি অস্তওয়াল, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মুস্তাফিজুর রহমান, মনদীপ সিং, শার্দূল ঠাকুর, আনরিচ নখিয়া, কে এস ভরত, লুঙ্গি এনগিডি, অক্ষর প্যাটেল, কূলদীপ যাদব, টিম সেইফার্ট, সরফরাজ খান, প্রবীণ দুবে, অশ্বিন হেব্বার, রভম্যান পাওয়েল, ললিত যাদব, খলিল আহমেদ

[আরও পড়ুন: ‘ও আর আগের মতো ফিনিশার নেই’, ধোনি সম্পর্কে বড়সড় মন্তব্য দেশের প্রাক্তন ক্রিকেটারের]

দলের শক্তি:
দিল্লি ক্যাপিটালস দলের সবচেয়ে বড় শক্তি দলের টপ অর্ডার। দলের প্রথম চার ব্যাটার একার হাতে ম্যাচের মোড় ঘোরাতে পারেন। একাধিক প্রথম সারির অল-রাউন্ডারও রয়েছেন। সেই সঙ্গে রয়েছে পন্থের অধিনায়কত্ব। গত মরশুমে অধিনায়ক হিসাবে বেশ নজর কেড়েছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ব্যাটার।

দলের দুর্বলতা:
দিল্লি ক্যাপিটালসের সবচেয়ে বড় দুর্বলতা বা সমস্যা হল বিদেশিদের না পাওয়া। টুর্নামেন্টের শুরুতে মাত্র দু’জন বিদেশিকে নিয়ে মানতে হচ্ছে দিল্লিকে। থাকছেন না ওয়ার্নার, মিচেল মার্শ, রভম্যান পাওয়েল এবং আনরিচ নখিয়া। যা প্রথম কয়েকটি ম্যাচে সমস্যায় ফেলতে পারে দিল্লিকে। নখিয়ার ফিটনেস নিয়ে এখনও প্রশ্নচিহ্ন রয়েছে। তাছাড়া সার্বিকভাবে দিল্লির লোয়ার মিডল-অর্ডার খাতায় কলমে অন্তত গতবারের থেকে দুর্বল হয়েছে।

[আরও পড়ুন: টিমকে বার্তা নাইট অধিনায়ক শ্রেয়সের, ‘বহির্জগতের চাপ নিও না’]

নজর কাড়তে পারেন যাঁরা:
কূলদীপ যাদব, শার্দূল ঠাকুর এবং চেতন সাকারিয়া। দীর্ঘদিন বাদে জাতীয় দলে ফিরলেও কূলদীপ এখন আর ভারতীয় দলের নিয়মিত সদস্য নন। তিনি চাইবেন নিজেকে প্রমাণ করে বিশ্বকাপের দলে জায়গা করে নিতে। অন্যদিকে শার্দূল ঠাকুর দুর্দান্ত ফর্মে রয়েছেন। চেতন সাকারিয়া গত মরশুমে শিরোনামে আসেন। কিন্তু এখনও জাতীয় দলের দরজা তাঁর জন্য খোলেনি। দিল্লির জার্সিতে তিনি এবারেও নিজেকে প্রমাণ করতে পারে।

সম্ভাব্য একাদশ:
ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ’, মিচেল মার্শ, ঋষভ পন্থ (অধিনায়ক), সরফরাজ খান, রভম্যান পাওয়েল, শার্দূল ঠাকুর, রভম্যান পাওয়েল, আনরিচ নখিয়া, কূলদীপ যাদব, চেতন সাকারিয়া

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement