shono
Advertisement

IPL 2022: কাটল জটিলতা, ২৫% দর্শকের উপস্থিতিতে হবে আইপিএল, শুরু টিকিট বিক্রি

মুম্বই এবং পুণে মিলিয়ে মোট চারটি ভেন্যুতে হবে এবারের আইপিএল।
Posted: 01:54 PM Mar 23, 2022Updated: 03:18 PM Mar 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে আইপিএলের ম্যাচ কি আদৌ গ্যালারিতে বসে উপভোগ করতে পারবেন দর্শকরা? গত কয়েকদিন ধরেই ঘুরপাক খাচ্ছিল এই প্রশ্নটা। অবশেষে ক্রিকেটপ্রেমীদের সুখবর দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। জানানো হল, প্রথম ম্যাচ থেকেই দর্শক থাকতে পারবেন মাঠে। শুক্রবারই শুরু হয়ে গেল আইপিএলের টিকিট বিক্রি।

Advertisement

নানা জটিলতা কাটিয়ে এবার ভারতেই বসতে চলেছে আইপিএলের ১৫তম (IPL 2022) মরশুমের আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবং রানার্স আপ কলকাতা নাইট রাইডার্স (KKR)। ঠিক তার আগে বুধবার বিসিসিআই জানিয়ে দিল, এবার টুর্নামেন্টে মাঠে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। অর্থাৎ শারীরিক দূরত্ব বজায় রেখেই গ্যালারিতে বসে ধোনি, রোহিত, শ্রেয়সদের জন্য গলা ফাটাতে পারবেন দর্শকরা। আর তার জন্য আজ, ২৩ মার্চ বেলা ১২টা থেকে শুরু হয়েছে টিকিট বিক্রি। www.iplt20.com ওয়েবসাইটে গিয়েই টিকিট সংক্রান্ত খুঁটিনাটি তথ্য জেনে নিতে পারবেন। পাশাপাশি www.BookMyShow.com ওয়েবসাইট থেকেও অনলাইনে টিকিট কাটতে পারবেন।

[আরও পড়ুন: ‘আগামিকালই রামপুরহাট যাব, দোষীরা ছাড়া পাবে না’, হুঙ্কার মুখ্যমন্ত্রীর]

এবার দশটি দল মোট ৭৪টি ম্যাচ খেলবে। যার মধ্যে ৭০টি ম্যাচ গ্রুপ পর্বের। মুম্বই এবং পুণে মিলিয়ে মোট চারটি ভেন্যুতে হবে এবারের আইপিএল (IPL 2022)। ২০টি করে ম্যাচ পেয়েছে ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিল স্টেডিয়াম। ১৫টি করে ম্যাচ হবে ব্র্যাবোর্ন ও MCA ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। প্রতিটা দল সাতটি করে হোম এবং সাতটি করে অ্যাওয়ে ম্যাচ খেলবে। এক-একটি দল পাঁচটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে দু’বার করে খেলবে। বাকি চারটি দলের সঙ্গে ম্যাচ হবে একটি করে। মোট ১২টি ডাবল হেডার অর্থাৎ একদিনে দু’টি করে ম্যাচ রয়েছে। একটি বেলা সাড়ে ৩টে এবং অন্যটি শুরু সন্ধে সাড়ে ৭টায়। তবে প্লে অফ এবং ফাইনালের নিয়মে বদল ঘটেনি। টুর্নামেন্টের ফাইনাল ২৯ মে।

তবে টুর্নামেন্ট শুরুর আগেই ধাক্কা চেন্নাই শিবিরে। ভিসা সমস্যার জন্য প্রথম ম্যাচে খেলতে পারবেন না মঈন আলি। তবে বিসিসিআই দ্রুত সমস্যা মেটানোর চেষ্টা করছে। আশা করা হচ্ছে আগামী দু-একদিনের মধ্যেই তাঁর ভিসা সমস্যার সমাধান হয়ে যাবে। 

[আরও পড়ুন: নোংরা নর্দমা পরিষ্কার করে ‘নায়ক’ আপ নেতা, অনুগামীরাই করালেন দুধস্নান, ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement