shono
Advertisement

‘বোকা বোকা নিয়ম’, আইপিএলের আগে বোর্ডের বিশেষ আইনকে কটাক্ষ রবি শাস্ত্রীর

আইপিএলে খেলা নিয়ে ক্রিকেটারদেরও কটাক্ষ করেছেন শাস্ত্রী।
Posted: 04:00 PM Mar 23, 2022Updated: 07:35 PM Mar 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) প্রথম এগারোটা সংস্করণে টানা ধারাভাষ্য দিয়েছেন রবি শাস্ত্রী। তারপর তিনি ভারতের কোচ হয়ে যান। স্বার্থের সংঘাতের নিয়মের কারণে তিনি আইপিএল কমেন্ট্রি করতে পারেননি। গত চারবছর কমেন্ট্রি করতে না পারার সেই বেদনা এখনও ভুলতে পারেননি রবি শাস্ত্রী (Ravi Shastri)। সম্ভবত সেকারণেই বোর্ডের এই স্বার্থের সংঘাতকে বোকা বোকা নিয়ম বলে কটাক্ষ করেছেন। বলে দিয়েছেন,“অর্থহীন একটা সংবিধানের অর্থহীন আইনের পাল্লায় পড়ে আমার মাঝের কয়েক বছর আইপিএল কমেন্ট্রি করা হয়নি। নইলে আইপিএলের প্রথম এগারো বছর কিন্তু আমি ধারাভাষ্য দিয়েছিলাম।” বলে রাখা দরকার, মাঝে কয়েক বছরের বিরতির পর এবার আইপিএলের কমেন্ট্রি বক্সে ফের দেখা যাবে শাস্ত্রীকে।

Advertisement

শুধু বিসিসিআইকে (BCCI) নয়, আইপিএল নিয়ে ক্রিকেটারদের মনোভাবকেও খোঁচা দিয়ে রেখেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ। বলে দিয়েছেন,”আইপিএল আদতে বিশ্বের অন্যতম সেরা ফিজিওথেরাপিস্ট! আইপিএল নিলামের আগে ক্রিকেটারদের মধ্যে ফিট হওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায়!” অতীতে যা নিয়ে বিভিন্ন সময়ে, বিভিন্ন লোকজন বলেছেন। বলেছেন যে, আইপিএল এলেই ক্রিকেটারদের চোট-আঘাত বেমালুম উধাও হয়ে যায়! দ্রুত ফিট হয়ে ওঠার প্রতিযোগিতা চলে। শাস্ত্রীও একই কথা বললেন। যিনি আসন্ন আইপিএলে ধারাভাষ্য দেবেন।

[আরও পড়ুন: বাংলাদেশকে হেলায় উড়িয়ে বিশ্বকাপ সেমিফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখল মিতালির ভারত]

“আমি তো বলব, আইপিএল হল বিশ্বের অন্যতম সেরা ফিজিওথেরাপিস্ট। কারণ, আইপিএল নিলামের আগে সবাই ফিট হয়ে উঠতে চায়। কারণ, সবাই চায় আইপিএল খেলতে,” মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে বলে দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ। সঙ্গে প্রাক্তন ভারতীয় কোচ জুড়ে দিয়েছেন, “আমার মতে, এবারের আইপিএল থেকে দু’টো জিনিস দেখার আছে। এক, আগামী দিনের ভারত অধিনায়ক। বিরাট এখন আর অধিনায়কত্ব করছে না। রোহিত করছে। আর দারুণ সামলাচ্ছে। কিন্তু এই আইপিএল হল ভবিষ্যৎ ভারত (Team India) অধিনায়ক খুঁজে বার করার শ্রেষ্ঠ মঞ্চ। আছে কিন্তু অনেকেই। কেএল রাহুল, ঋষভ, শ্রেয়স আইয়ার।”

[আরও পড়ুন: কেমন হতে পারে রাজস্থানের প্রথম একাদশ, দলের শক্তি ও দুর্বলতা কী? একনজরে টিম প্রোফাইল]

বলে টলে শাস্ত্রীয় সংযোজন, “একই সঙ্গে এই আইপিএলে ভারতীয় পেসাররা কে কেমন করে, সেটা সবাই দেখবে। কারণ, আর চার মাস পর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T-20 World Cup) আছে। বাউন্সি পিচে খেলা হবে যেখানে। আর হ্যাঁ, হার্দিক পাণ্ডিয়া কেমন করে, সেটাও কিন্তু আগ্রহ নিয়ে দেখবে লোকে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement