shono
Advertisement

IPL 2022: হেলিকপ্টার, স্কুপের পর এবার আইপিএলের চমক ‘স্নেক শট’, স্রষ্টা রশিদ খান

চার বলে তিনটি ছয় মেরে ম্যাচ জেতান রশিদ।
Posted: 03:57 PM Apr 28, 2022Updated: 04:11 PM Apr 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL 2022) মানেই হরেক রকম শটের ফুলঝুরি। কপিবুক শটের পাশাপাশি এমন কিছু শট খেলেন ব্যাটাররা, যা দেখে অবাক হয়ে যান দর্শক থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা। এই ধরনের শট খেলে প্রচুর রানও ওঠে। চলতি আইপিএলে বোলার হিসাবে সেভাবে নজর কাড়েননি আফগান লেগস্পিনার রশিদ খান (Rashid Khan)। কিন্তু ব্যাট হাতে জাদু দেখাচ্ছেন তিনি। ব্যাট হাতে তাঁর নতুন সংযোজন ‘স্নেক শট’। বুধবার রুদ্ধশ্বাস ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এই শট মারেন তিনি। ম্যাচের শেষ বলে ছয় মেরে গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) জেতান তিনি। 

Advertisement

ম্যাচ শেষে দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে সাক্ষাৎকার দেন জয়ের দুই নায়ক রশিদ খান এবং রাহুল তেওয়াটিয়া। সেখানেই ব্যাটার রশিদের প্রশংসা করেন হার্দিক। এরপরেই তিনি জানতে চান, এই নতুন ধরনের শট কোথা থেকে শিখলেন রশিদ? তখনই এই শটের রহস্য ফাঁস করেন আফগান তারকা। তিনি জানিয়েছেন, “আমি এই শটকে স্নেক শট (Snake Shot) বলি। আসলে কিছু ফুল লেংথ বলে মারার সময়ে আমি শট ফিনিশ করতে পারি না। আমার শরীরের ব্যালান্স এমন থাকে যাতে শট ফিনিশ করতে গেলে অসুবিধা হয়। সম্পূর্ণ শক্তি দিয়ে বল মারতে পারি না।”

[আরও পড়ুন: ঘুরে দাঁড়ানোর লড়াইয়ের আগে নাইটদের তাতাচ্ছেন কোচ ম্যাককালাম, প্রথম একাদশ নিয়ে সংশয়

কিন্তু শটের নাম স্নেক শট কেন?দেখা গিয়েছে, স্নেক শট মারতে রশিদ কিছুটা এগিয়ে যান। শট মেরে আবার পিছিয়ে আসেন। এই ভঙ্গির কারণেই তিনি নাম দিয়েছেন স্নেক শট। সাপ যেমন ছোবল মারতে এগিয়ে যায় এবং তারপরে পিছিয়ে আসে, সেই থেকেই এমন নাম দিয়েছেন শটের।

দলগত ভাবে টুর্নামেন্টে দারুণ পারফর্ম করছে গুজরাট টাইটান্স। আট ম্যাচে চোদ্দো পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে পান্ডিয়া ব্রিগেড। বুধবারের ম্যাচে উমরান মালিকের বোলিংয়ে ভেঙ্গে পড়লেও শেষ পর্যন্ত ম্যাচের রং পালটে দেন রশিদ এবং রাহুল। শেষ ওভারে মার্কো জানসেন ২২ রান বাঁচাতে পারেননি। চার বলে তিনটি ছয় মেরে ম্যাচ শেষ করেন রশিদ।

[আরও পড়ুন: রোহিতের পর কে হবেন জাতীয় দলের অধিনায়ক? নিজের পছন্দ জানালেন যুবরাজ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement