IPL 2022: বৃথা গেল কোহলির অর্ধশতরান, আরসিবিকে হেলায় হারিয়ে প্লে-অফের আরও কাছে গুজরাট

07:48 PM Apr 30, 2022 |
Advertisement

আরসিবি: ১৭০-৬ (বিরাট কোহলি ৫৮, রজত পাটিদার ৫২)
গুজরাট টাইটান্স: ১৭৪-৪ (তেওয়াটিয়া ৪৩, মিলার ৩৯)
গুজরাট টাইটান্স ৬ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃথা গেল বিরাট কোহলির (Virat Kohli) অর্ধশতরানের ইনিংস। তেওয়াটিয়া এবং ডেভিড মিলারের অনবদ্য পারফরম্যান্সে আরসিবিকে অনায়াসে হারিয়ে দিল গুজরাট টাইটান্স। ৩ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল গুজরাট। এই সহজ জয়ের ফলে প্লে-অফের আরও কাছে পৌঁছে গেলেন হার্দিকরা (Hardik Pandya)। সেই সঙ্গে প্লে-অফের রাস্তা আরও জটিল হল কোহলিদের।

Advertisement

স্বভাবসিদ্ধ ভঙ্গিতে না হলেও এদিন রানে ফেরেন বিরাট কোহলি। চলতি আইপিএলের প্রথম অর্ধশতরান পেলেন টিম ইন্ডিয়ার ‘পোস্টার বয়’। ৫৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে সমালোচকদের কিছুটা হলেও শান্ত করেন কোহলি। এদিনের ৫৮ রানের ইনিংসে কোহলি হাঁকিয়েছেন ৬টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি। তবে সেটার থেকেও গুরুত্বপূর্ণ এদিন ইনিংসের শুরু থেকেই বল মিডল করছিলেন বিরাট। যদিও বিরাটের এই ইনিংস স্বভাবসিদ্ধ ঝকঝকে ছিল না। স্ট্রাইক রেটও টি-২০ ক্রিকেটের তুলনায় কিছুটা কম। তবে বিরাট একা নন, গুজরাটের বিরুদ্ধে এদিন রান পেয়েছেন আরসিবির (RCB) রজত পাটিদার এবং গ্লেন ম্যাক্সওয়েলও। পাটিদার এদিন ৩২ বলে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন। ১৮ বলে ৩৩ রানের ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েলও। শেষ পর্যন্ত গুজরাটের সামনে ১৭১ রানের সম্মানজনক টার্গেট রাখে আরসিবি।

[আরও পড়ুন: ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগ, সুদূর আমেরিকায় স্টেডিয়াম গড়ছে শাহরুখের KKR]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ধীরেসুস্থেই করে গুজরাট। ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল পাওয়ার প্লেতে সেভাবে ঝুঁকি নেননি। ফলে বিনা উইকেটেই ৫০ রানের গণ্ডি পেরোয় গুজরাট। ৫১ রানে প্রথম উইকেট হারায় হার্দিকের দল। অধিনায়ক হার্দিক যদিও এদিন ব্যর্থ হন। ব্যর্থ হন সাই সুদর্শনও। তবে, শেষদিকে রাহুল তেওয়াটিয়া এবং ডেভিড মিলার অনবদ্য জুটি বেঁধে গুজরাটকে জয়ের কাছাকাছি নিয়ে চলে যান। শেষে তেওয়াটিয়ার ব্যাট থেকেই আসে জয়সূচক রানটি। তিনি ২৫ বলে ৪৩ রান করেন। মিলার খেলেন ২৪ বলে ৩৯ রানের ইনিংস।

Advertising
Advertising

[আরও পড়ুন: ইনভেস্টরের নাম ঘোষণার আগেই ইস্টবেঙ্গলে একাধিক ফুটবলার, এবার সই জামশেদপুরের তারকার]

জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে আরও জাঁকিয়ে বসল গুজরাট। ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে তারা। প্লে-অফে খেলা একপ্রকার  নিশ্চিত হার্দিকদের। অন্যদিকে ১০ ম্যাচের ৫টি হেরে নিজেদের প্লে-অফে যাওয়ার অঙ্ক জটিল করে নিল আরসিবি।  তারা রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। 

Advertisement
Next