এ মণিহার আমায় নাহি সাজে…আইপিএলের মাঝপথেই ধোনিকে অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন জাদেজা

07:55 PM Apr 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল: ফের চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। খানিকটা অপ্রত্যাশিত ভাবেই রবীন্দ্র জাদেজার থেকে অধিনায়কত্বের ব্যাটন ফের নিজের হাতে তুলে নিলেন মাহি। শনিবার হঠাৎই সিএসকের তরফে বিবৃতি দিয়ে জানানো হল, দলের বৃহত্তর স্বার্থে জাদেজার থেকে অধিনায়কত্ব ফিরিয়ে নিতে রাজি হয়েছেন ধোনি।

Advertisement

আসলে অধিনায়কত্বের চাপ জাদেজার ব্যাটিং এবং বোলিংয়ে প্রভাব ফেলছিল। সম্ভবত অধিনায়কত্বের চাপের জন্যই বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবছর ব্যাট বা বল কোনওটিতেই জ্বলে উঠতে পারেননি। সম্ভবত সেকারণেই অধিনায়কত্ব ছেড়ে খেলায় মনোযোগ দিতে চাইছেন জাদেজা (Ravindra Jadeja)। তাছাড়া জাদেজার অধিনায়কত্বে চলতি মরশুমে চেন্নাইয়ের অবস্থাও সংকটজনক। ৯ ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতে তারা পয়েন্ট টেবিলে রয়েছে ৯ নম্বরে। নিচে শুধু মুম্বই ইন্ডিয়ান্স।

Advertising
Advertising

[আরও পড়ুন: বৃথা গেল কোহলির অর্ধশতরান, আরসিবিকে হেলায় হারিয়ে প্লে-অফের আরও কাছে গুজরাট]

চেন্নাই এখন যে পরিস্থিতিতে দাঁড়িয়ে আছে, সেখান থেকে প্লে-অফে খেলার সুযোগ তৈরি করা দুঃসাধ্য কাজ। সেদিক থেকে দেখতে গেলে চেন্নাইয়ের অধিনায়কত্বের মুকুট এখন কণ্টকময়। কিন্তু দলের স্বার্থে সেই কণ্টকময় মুকুটে ফের মাথা গলালেন ধোনি। যার অর্থ আরও একবার হলুদ জার্সিতে ধোনিকে টস করতে দেখা যাবে। চেন্নাই ম্যানেজমেন্টের আশা, এই সিদ্ধান্ত টিম এবং সমর্থকদের মনোবল বাড়াবে।

[আরও পড়ুন: চিঠির জবাব চিঠিতে, প্রধানমন্ত্রীর ভাবমূর্তি বাঁচাতে পালটা আসরে প্রাক্তন আমলা ও বিচারপতিরা]

আইপিএলের (IPL 2022) সেই শুরুর মরশুম অর্থাৎ ২০০৮ থেকেই চেন্নাইয়ের অধিনায়ক হিসেবে খেলছেন ধোনি। প্রথম বছর নিলামে রেকর্ড ৬ কোটি টাকা দিয়ে ধোনিকে কেনে সিএসকে। শুরু থেকেই সিএসকের (CSK) অধিনায়ক হিসাবেই খেলেছেন মাহি। তাঁর নেতৃত্বেই ৪ বার আইপিএল চ্যাম্পিয়ন হয় চেন্নাই। মাঝে দু’বছর ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগে সিএসকেকে নির্বাসিত করা হয়। সেই দু’বছর রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়ে খেলেন ধোনি। চেন্নাই আইপিএলে ফিরতেই ধোনিও ফেরেন। এবং ফের দলকে সাফল্যের শীর্ষে পৌঁছে দেন তিনি। সেই ধোনির হাতেই ফের দলের গৌরব ফেরানোর দায়িত্ব দিল চেন্নাই ম্যানেজমেন্ট। 

Advertisement
Next