IPL 2022: রোহিত ফের ব্যর্থ, তবে সূর্যের আলোয় চলতি আইপিএলে প্রথম জয়ের মুখ দেখল মুম্বই

11:42 PM Apr 30, 2022 |
Advertisement

রাজস্থান রয়্যালস: ১৫৮-৬(বাটলার ৬৭, অশ্বিন ২১)
মুম্বই ইন্ডিয়ান্স: ১৬১-৫ (সূর্য ৫১, তিলক ৩৫)
মুম্বই ইন্ডিয়ান্স ৫ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে রান এসেছে। শনিবারই মরশুমের প্রথম অর্ধশতরান হাঁকিয়ে ফেলেছেন তিনি। কিন্তু রোহিত শর্মা ফের ব্যর্থই হলেন। এদিন মাত্র ২ রান করে আউট হলেন তিনি। চলতি মরশুমে একটিও অর্ধশতরান করতে পারেননি টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। যদিও রোহিতের সেই ব্যর্থতা মুম্বইয়ের জয়ে বাধা হয়ে দাঁড়াল না। সূর্যকুমার যাদব এবং বোলারদের বদান্যতায় মরশুমের প্রথম জয়ের মুখ দেখলে আইপিএলের সবচেয়ে সফল দল।

Advertisement

এদিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত (Rohit Sharma) । প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভাল হয়নি রাজস্থানের। ২৬ রানের মাথাতেই দেবদত্ত পাড়িক্কলকে হারিয়ে চাপে পড়ে যায় রয়্যালসরা (Rajasthan Royals)। বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক সঞ্জু স্যামসনও (১৬)। একপ্রান্ত থেকে রাজস্থান নিয়মিত সময়ের ব্যবধানে উইকেট হারাতেই থাকে। কিন্তু উলটো দিকে দুর্দান্ত ছন্দে থাকা জস বাটলার লড়তে থাকেন। মূলত বাটলারের ৫২ বলে ৬৭ রানের ইনিংসে ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৮ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে যায় রাজস্থান। শেষদিকে ৯ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলেন অশ্বিন (Ravichandran Ashwin)।

[আরও পড়ুন: এ মণিহার আমায় নাহি সাজে… আইপিএলের মাঝপথেই ধোনিকে অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন জাদেজা]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বিশ্রী হয় মুম্বইয়ের (Mumbai Indians)। অধিনায়ক রোহিত মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ঈশান কিষান এদিন শুরুটা ভাল করলেও বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি করেন ২৬ রান। তবে এরপর তরুণ তিলক বর্মা এবং সূর্যকুমার যাদব মুম্বই ইনিংসের হাল ধরেন। এই জুটিতে ভর করে লড়াইয়ে ফেরে মুম্বই। সূর্য করেন ৩৯ বলে ৫১ রান। তিলক খেলেন ৩৫ রানের ইনিংস। শেষদিকে টিম ডেভিড মাথা ঠান্ডা রেখে মুম্বইকে মরশুমের প্রথম জয় এনে দেন। মুম্বই ম্যাচ জিতে নেয় ৫ উইকেটে। 

Advertising
Advertising

[আরও পড়ুন: বৃথা গেল কোহলির অর্ধশতরান, আরসিবিকে হেলায় হারিয়ে প্লে-অফের আরও কাছে গুজরাট]

এই জয়ের ফলে চলতি আইপিএলে (IPL 2022) খাতা খুলল মুম্বইয়ের। অন্যদিকে মুম্বইয়ের কাছে এই হার প্লে-অফের লড়াইয়ে রাজস্থানের জন্য ধাক্কা হতে পারে। যদিও ৯ ম্যাচে ৬টি জয় নিয়ে এখনও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই আছে তাঁরা।

Advertisement
Next