shono
Advertisement

IPL 2022: রুদ্ধশ্বাস ম্যাচে গুজরাট টাইটান্সকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স

কাজে এল না ঋদ্ধি আর গিলের লড়াই।
Posted: 11:27 PM May 06, 2022Updated: 11:48 PM May 06, 2022

মুম্বই ইন্ডিয়ান্স: ১৭৭/৬ (ইশান- ৪৫, টিম ডেভিড-৪৪*)
গুজরাট টাইটান্স: ১৭২/৫ (ঋদ্ধিমান-৫৫, গিল-৫২)
৫ রানে জয়ী মুম্বই

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই আইপিএল (IPL) থেকে আর কিছু পাওয়ার নেই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। চলতি আইপিএল থেকে অনেক আগেই ছিটকে গিয়েছিল রোহিত শর্মার দল। আজ শুক্রবার গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) পাঁচ রানে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচ হেরে যাওয়ায় বিলম্বিত হল গুজরাটের প্লে অফে পৌঁছানো। আজ জিতলে আজই প্লে অফে পৌঁছে যেত গুজরাট।  শেষ ওভারে গুজরাটের জেতার জন্য দরকার ছিল ৯ রান। কিন্তু সেই রান তুলতে পারল না গুজরাট। যদিও ক্রিজে ছিলেন বিপজ্জনক ডেভিড মিলার। একটা সময়ে মনে হয়েছিল ম্যাচটা জিতে যাবে গুজরাট। কিন্তু দারুণ লড়ে মুম্বই ম্যাচটা জিতে নিল। শেষের দিকে রক্তের গতি বাড়ল ভক্তদের। প্লেয়ারদেরও কি বাড়ল না! গ্যালারিতে থাকা রণবীর সিংকেও উত্তেজনায় ফুটতে দেখা গেল। শেষে অবশ্য রোহিত হাসছেন,  পোলার্ড হাসছেন। সেই হাসি ছড়িয়ে পড়ল রণবীরের মুখেও। অন্যদিকে হতাশ দেখাচ্ছিল গুজরাট অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে। 

এদিন টস জিতে মুম্বই ইন্ডিয়ান্সকে ব্যাট করতে পাঠায় গুজরাট। শুরুটা দারুণ করেছিল মুম্বই। রোহিত শর্মা ও ইশান কিষান  ঝড় তোলেন। রোহিত ও ইশান ওপেনিং জুটিতে ৭৪ রান করে। ‘হিটম্যান’ ২৮ বলে ৪৩ রান করেন। রোহিত মারেন পাঁচটি চার ও দু’টি ছক্কা। সূর্যকুমার যাদবকে ঘরোয়া ক্রিকেটে ক্রাইসিস ম্যান বলা হয়। এদিন তাঁকে নিষ্প্রভ দেখায়। সূর্যকুমার মাত্র ১৩ রান করে ফেরেন।

[আরও পড়ুন: লক্ষ্যপূরণ হল না, কাঞ্চনজঙ্ঘা সামিটে গিয়ে প্রাণ হারালেন ভারতীয় পর্বতারোহী]

মুম্বই ইন্ডিয়ান্সের রান তখন ২ উইকেটে ৯৯। ইশান কিষান আউট হন ৪৫ রানে। পোলার্ড (৪) এলেন আর গেলেন।  দারুণ শুরু করে পরপর উইকেট হারিয়ে একসময়ে চাপে পড়ে যায় মুম্বই। সেই অবস্থা থেকে মুম্বই যে ১৭৭ রান করে তার পিছনে কৃতিত্ব টিম ডেভিড (অপরাজিত ৪৪) ও কিছুটা হলেও তিলক ভার্মার (২১)। 

১৭৭ রান তাড়া করতে নেমে গুজরাট টাইটান্স শুরুটা দারুণ করে। ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল মুম্বইয়ের বোলিং নিয়ে ছেলেখেলা শুরু করেন। ঋদ্ধিমান ও শুভমন গিল হাফ সেঞ্চুরি করেন। শুরুটাই যদি ভাল হয় তাহলে বড় রান তাড়া করা সহজ হয়ে যায়। গুজরাটের ক্ষেত্রেও তাই হল। ঋদ্ধি ও গিল শক্ত বুনোটের উপরে দাঁড় করিয়ে দেন গুজরাট টাইটান্সকে। গিল ফিরলেন ব্যক্তিগত ৫২ রানে। ছ’টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।  গুজরাটের রান তখন ১০৬। গিল ফিরে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ডাগ আউটে ফেরেন ঋদ্ধি (৫৫)। বেশিক্ষণ টেকেননি সাই সুদর্শনও (১৪)। দ্রুত উইকেট হারানোর ফলে রান তোলার গতি কমে যায় গুজরাটের। হার্দিক পাণ্ডিয়া (২৪) রান আউট হন মোক্ষম সময়ে। ডেভিড মিলার থাকলেও গুজরাটকে আর জেতাতে পারেননি তিনি। শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় মুম্বই। ফলে প্লে অফে পৌঁছানোর অপেক্ষা বাড়ল গুজরাটের। 

[আরও পড়ুন: আরও প্রকট ফাটল, শাহের নেতৃত্বে দলীয় বৈঠকে বলার সুযোগই পেলেন না বিজেপির ‘বিক্ষুব্ধ’রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement