ফের এক বলে শূন্য! ১৪ বছরের ব্যর্থতার নজির এক মরশুমেই ছুঁলেন বিরাট

05:30 PM May 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার তিনবার। আবারও ‘গোল্ডেন ডাক’ করলেন বিরাট কোহলি। অর্থাৎ প্রথম বলেই আউট হলেন। ব্যর্থতা কিছুতেই পিছু ছাড়ছে না বিরাটের (Virat Kohli)। ২০১৯ সালের নভেম্বরে শেষবার আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেছিলেন তিনি। তারপর থেকে তিন অঙ্কের রান তাঁর অধরা থেকে তো গিয়েছেই। ব্যাটে চলছে রানের খরা। সেই ধারা অব্যাহত থাকল রবিবাসরীয় বিকেলেও। আরসিবির প্রাক্তন অধিনায়ক ফিরলেন রিক্ত হাতেই।

Advertisement

এদিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন বিরাট। শুরুতেই বাঁ হাতি স্পিনার জগদীশ সুচিতের বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে তিনি ফিরে গেলেন প্যাভিলিয়নে। স্বাভাবিক ভাবেই মাথায় হাত ভক্তদের।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

Advertising
Advertising

[আরও পড়ুন: সমকামী সম্পর্ক থেকে মুক্তি পেতে ‘খুন’? বারাকপুরে বান্ধবীর বাড়িতেই উদ্ধার তরুণীর দগ্ধ দেহ]

বিরাট কোহলির ব্যাড প্যাচ যে কতটা খারাপ অবস্থায় পৌঁছেছে তা একটি পরিসংখ্যান থেকে পরিষ্কার হয়ে যায়। ২০০৮ থেকে ২০২১- এই সময়কালে আইপিএলে তিনি প্রথম বলে আউট হয়েছিলেন তিনবার। সেখানে ২০২২-এর আইপিএলেই তিনি ‘গোল্ডেন ডাকে’র হ্যাটট্রিক করে ফেললেন। যার মধ্যে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই প্রথম বলে আউট হয়েছেন দু’বার।
স্বাভাবিক ভাবেই ‘গুরু’র এমন পারফরম্যান্সে যারপরনাই হতাশ ফ্যানরা। সোশ্যাল মিডিয়ায় অনেকেই নিজেদের হতাশা ব্যাক্ত করেছেন। কিন্তু এরই পাশাপাশি তাঁরা আশাও প্রকাশ করেছেন খারাপ সময় কেটে যাবে। ফের অন্ধকারের শেষে সোনালি আলোর রেখা ফুটে উঠবে কোহলির ক্রিকেট কেরিয়ারে।

এবারের আইপিএল ঘিরে অনেক আশা ছিল কোহলির ভক্তদের। বিরাট নিজেও আরসিবির নেতৃত্ব ছেড়ে দিয়ে হারানো ফর্ম ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছিলেন। অনুশীলনেও নিজেকে ঢেলে দিয়েছিলেন পুরোদমে। কিন্তু লাভের লাভ কিছু হয়নি। এবার ১২টি ম্যাচে তাঁর সংগ্রহ ২১৬ রান। গড় ১৯.৬৪। অর্ধশতরান একটি। সেই ইনিংসেও স্বাভাবিক মেজাজে দেখা যায়নি তাঁকে।

[আরও পড়ুন: ‘মুসলিমদের কলঙ্ক’, কমলা অন্তর্বাস পরা ছবি পোস্ট করে কটাক্ষের শিকার নুসরত]

ব্যাড প্যাচের মুখে পড়তে হয়েছে সব চ্যাম্পিয়নকেই। একমাত্র ব্র্যাডম্যান ছাড়া। যদিও ডনও নিজের শেষ ইনিংসে ফিরেছিলেন শূন্য হাতে। চার রান করলেই যেখানে ইনিংস প্রতি গড় হত একশো, সেখানে বিনা রানেই ফিরেছিলেন তিনি। আর ব্র্যাডম্যানকে বাদ দিলে, শচীন, গাভাসকর, রিচার্ডসের মতো কিংবদন্তিদেরও বাস করতে হয়েছে ব্যর্থতার দুনিয়ায়। কিন্তু শেষ পর্যন্ত ফের তাঁর ফিরে পেয়েছেন চেনা মেজাজ। আবার ঝলসে উঠেছে হাতের উইলো। বিরাটও ফিরবেন। এখনও আশায় বুক বেঁধে রয়েছেন অনুরাগীরা। কিন্তু অপেক্ষা যে ক্রমেই দীর্ঘ হচ্ছে!

Advertisement
Next