সেপ্টেম্বরে ভারতে আসছে অস্ট্রেলিয়া, খেলবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ

12:37 PM May 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T 20 World Cup) বল গড়াবে। তার ঠিক আগে ভারতের (India) মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া (Australia)। সেপ্টেম্বরের শেষের দিকে হবে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য উড়ে যাবে ভারতীয় দল। বিশ্বকাপে খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজে উপকৃত হবে ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাল প্রস্তুতিও হয়ে যাবে অজিদের।   

Advertisement

বিশ্বকাপের আগে ভারতের ঠাসা সূচি। আইপিএলের ফাইনাল হবে ২৯ মে। তার ঠিক পরেই জুনের ৯ থেকে ১৯-এর মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ খেলার আগে বিরাট কোহলির সঙ্গে কথা বলতে পারে বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের পরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: IPL 2022: ‘চোটের জন্য টিমে বদল করতে বাধ্য হয়েছি’, দল নীতি নিয়ে মুখ খুললেন ম্যাকালাম]

এর পরেই ইংল্যান্ডে যাবে ভারত। গত বছর কোভিড সংক্রমণের জন্য পঞ্চম টেস্ট ম্যাচ খেলা হয়নি ভারত ও ইংল্যান্ডের মধ্যে। সেই টেস্ট ম্যাচটি হবে এবার। টেস্ট ম্যাচের পরে ভারত তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। 

Advertising
Advertising

বিশ্বকাপের ঠিক আগে ভারতের মাটিতে অস্ট্রেলিয়া আসায় বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা ভালই হবে রোহিত শর্মার দলের। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত হতশ্রী পারফরম্যান্স করেছে। প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হারতে হয়েছিল। পাকিস্তানের কাছে হারের ধাক্কা সামলে উঠতে পারেনি ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ভারত হারে। ফলে ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। ফলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে জোর দিচ্ছে ভারতীয় দল। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়াও বেশ কয়েকটি ম্যাচ খেলবে। জিম্বাবোয়ে, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড খেলতে আসতে পারে স্যর ডনের দেশে।  

[আরও পড়ুন: ‘অশনি’ হয়ে উঠতে পারলেন না বুমরাহ, মুম্বইকে হারিয়ে প্লে অফের আশা জিইয়ে রাখল KKR]

Advertisement
Next