ইংলিশ কাউন্টিতে অনবদ্য ফর্ম, ইংল্যান্ড সফরেই জাতীয় দলে ফিরতে পারেন পূজারা

02:55 PM May 11, 2022 |
Advertisement

আলাপন সাহা: তাঁকে নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে কেউ খুব একটা আশা দেখছিলেন না। টানা অফ ফর্ম। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজেও ছিলেন না। চেতেশ্বর পুজারার (Cheteshwar Pujara) ক্রিকেট ভবিষ্যৎ বড়সড় প্রশ্নের মুখে পড়ে গিয়েছিল। কিন্তু গত এক মাস পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। আসলে কাউন্টিতে পুজারা যে বিধ্বংসী ফর্মে রয়েছেন, সেটাই আবার ভারতীয় নির্বাচক থেকে শুরু করে টিম ম্যানেজমেন্টকে, নতুন করে ভাবনা-চিন্তা করতে বাধ্য করেছে।

Advertisement

গতবার আইপিএলে (IPL 2022) চেন্নাই সুপার কিংসে থাকলেও, এবার নিলামে পুজারাকে আর কোনও ফ্র‌্যাঞ্চাইজি নেয়নি। যার ফলে কাউন্টি খেলতে চলে যান ভারতীয় তারকা ব্যাটার। আর সাসেক্সের (Sussex) হয়ে পুজারা যেন রান মেশিন হয়ে উঠেছেন। ইতিমধ্যেই দুটো ডাবল সেঞ্চুরি হয়ে গিয়েছে। দুটো সেঞ্চুরি। চারটে ম্যাচে সাতশোর উপর রান। গড় প্রায় একশো চল্লিশের কাছে। স্বাভাবিকভাবেই পুজারাকে নিয়ে ফের আলোচনা শুরু হয়ে গিয়েছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানে রণবীর-রহমান শো! থাকবে আরও চমক]

সবকিছু ঠিকঠাক চললে, ভারতীয় দলে আবার ফিরতেও চলেছেন তিনি। আইপিএলের পরই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। তারপরই ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় দল (Indian Cricket Team)। গতবার করোনার (Coronavirus) জন্য সিরিজের শেষ টেস্ট বাতিল হয়ে গিয়েছিল। সাউদাম্পটনে ওই টেস্ট হবে। ভারতীয় ক্রিকেট মহলে খবর নিয়ে যা শোনা গেল, তাতে ইংল্যান্ড সফরের জন্য পুজারাকে নিয়ে ভালরকম ভাবনা-চিন্তা শুরু হয়ে গিয়েছে। বলা হচ্ছে, পুজারার ইংল্যান্ডের পরিবেশে প্রায় প্রত্যেক ম্যাচেই বড় রান করছেন। আবার আগের ছন্দে ফিরে এসেছেন। তাই ইংল্যান্ডের মাটিতে পুজারার অভিজ্ঞতা বড় একটা ফ্যাক্টর হতে পারে। শ্রীলঙ্কা সিরিজে তাই হনুমা বিহারী যতই তিন নম্বরে খেলুন না কেন, ইংল্যান্ডের বিরুদ্ধে তিন নম্বরে পুজারাকে দেখার সম্ভাবনা ভালরকম রয়ে যাচ্ছে। এটাও শোনা গেল, টিমের একটা বড় অংশও নাকি পুজারাকে চান।

Advertising
Advertising

[আরও পড়ুন: কঠিন হচ্ছে আইপিএলের লড়াই, কোন অঙ্কে এখনও প্লে অফে পৌঁছতে পারে কেকেআর ও চেন্নাই?]

তবে জাতীয় দলে পুজারার প্রত্যাবর্তনের সম্ভাবনা উজ্জ্বল হলেও, আর এক সিনিয়র অজিঙ্ক রাহানের আকাশ ভাল রকম মেঘলা। পুজারার মতো তিনিও শ্রীলঙ্কা সিরিজে টিমে ছিলেন না। আর ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর ফেরার সেরকম কোনও সুযোগ নেই বলেই শোনা গেল। যদি বিদেশের মাঠে খেলার অভিজ্ঞতার জন্য শেষমুহূর্তে বেনিফিট অফ ডাউট পেয়ে যান, সেটা আলাদা কথা। কিন্তু এখনও পর্যন্ত সেরকম কোনও পরিস্থিতি তৈরি হয়নি।

Advertisement
Next