‘কোহলিরা খেললেই সবচেয়ে বেশি রোজগার হয়’, ভারতের কাছে কৃতজ্ঞ ক্যারিবিয়ান বোর্ড

02:59 PM May 18, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দল (Indian Cricket Team) খেলতে গেলেই সবচেয়ে বেশি লাভ হয়। এই কথা বললেন জামাইকা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট উইলফ্রেড বিলি হেভেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। উপহার হিসাবে একশোটি ক্রিকেট কিট জামাইকার (Jamaica) বোর্ড প্রেসিডেন্টের হাতে তুলে দিয়েছেন তিনি। দুই দেশের ক্রিকেটীয় সম্পর্কের কথা মাথায় রেখেই এই প্রতীকী উপহার দেওয়া হয়েছে। সেখানেই ভারতীয় ক্রিকেট দলের প্রশংসা করে এই কথা বলেন হেভেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেছেন, “যখনই ভারতীয় দল ক্যারিবীয় দ্বীপপুঞ্জে খেলতে আসে, প্রচুর মানুষ এই দুই দলের খেলা দেখতে আসে। সেই কারণেই প্রচুর অর্থ উপার্জন করে আমাদের ক্রিকেট বোর্ড। ভারতীয় দল এলেই সবচেয়ে বেশি রোজগার হয় আমাদের ক্রিকেট বোর্ডের।” ভারতীয় প্রেসিডেন্টের উপহার দেওয়া প্রসঙ্গে তিনি বলেছেন, “আমাদের কাছে এটা অত্যন্ত গর্বের মুহূর্ত। ভারতের তরফ থেকে এই উপহার পেয়ে দারুণ খুশি জামাইকা ক্রিকেট সংস্থা। একশোটি ক্রিকেট কিটের অর্ধেক আমরা হাই স্কুলের পড়ুয়াদের দেব বলে সিদ্ধান্ত নিয়েছি।”

[আরও পড়ুন: বাংলার হয়ে খেলতে চান না ‘অপমানিত’ ঋদ্ধি, সিএবি’র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তারকার স্ত্রী]

আইপিএলের ইতিহাসে বেশ কিছু ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটারের নাম স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। সেই প্রসঙ্গ টেনে হেভেন বলেছেন, জামাইকায় প্রচুর তরুণ রয়েছেন যাঁরা আন্দ্রে রাসেল বা ক্রিস গেইলের মতো আইপিএলে খেলতে চান। কিন্তু অর্থাভাবে অনেকেরই স্বপ্ন পূরণ হয় না। এখন আইপিএলে ১৭ জন ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড় রয়েছেন, তাঁর মধ্যে ৪ জনই জামাইকার। ভারতীয় প্রেসিডেন্টের এই পদক্ষেপ দু’দেশের ক্রিকেট সম্পর্ক আরও মজবুত করবে বলেই ধারণা তাঁর।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

নতুন প্রতিভা তুলে আনতে বেশ কয়েকটি পদক্ষেপ করেছে জামাইকা ক্রিকেট বোর্ড। হেভেন বলেছেন, “যুব স্তর থেকে ডেভেলপমেন্ট প্রোগ্রাম শুরু করা হয়েছে। তার ফলে অনেকে খেলতে আগ্রহী হচ্ছেন। আগামী দিনে জামাইকা থেকে পেস বোলার এবং ব্যাটার উঠে আসবে বলেই মনে করা হচ্ছে।”

[আরও পড়ুন: কোহলিকে পাক অধিকৃত কাশ্মীরের ক্রিকেট লিগে খেলতে আমন্ত্রণ, স্তম্ভিত ক্রিকেট বিশ্ব

Advertisement
Next