‘সৌরভের মতো সতীর্থদের পাশে দাঁড়াননি অধিনায়ক কোহলি’, বিস্ফোরক বীরেন্দ্র শেহওয়াগ

10:32 PM May 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে তিনি ক্রিকেটের তিন ফর্ম্যাটের কোনওটিতেই আর জাতীয় দলের অধিনায়ক নন। বরং ব্যাট হাতে হারানো ফর্মের সন্ধান করে চলেছেন। কিন্তু এটা অস্বীকারের জায়গা নেই, ব্যাটসম্যান হিসেবে তো বটেই অধিনায়ক হিসেবেও বিরাট কোহলির (Virat Kohli) রেকর্ড ঈর্ষণীয়। বিশেষ করে টেস্টে তিনিই দেশের সফলতম। তবুও অধিনায়ক হিসেবে তাঁর থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই (Sourav Ganguly) এগিয়ে রাখলেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। জানিয়ে দিলেন, তাঁর মনে হয়েছে সৌরভ যেভাবে সতীর্থদের পাশে থাকতেন, তেমনটা মোটেই করেননি ‘কিং’ কোহলি।

Advertisement

ঠিক কী বলেছেন ‘নজবগড়ের নবাব’? একটি ক্রীড়া বিষয়ক নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বীরুকে বলতে শোনা গিয়েছে, ”সৌরভ গঙ্গোপাধ্যায় একটি নতুন দল গড়ে তুলেছিলেন। নতুন খেলোয়াড়দের দলে নিয়ে তাঁদের সাফল্য, ব্যর্থতাতেও পাশে থেকেছেন। আমার সন্দেহ রয়েছে কোহলি ওঁর আমলে এমনটা করেছিলেন কিনা।”

[আরও পড়ুন: সূত্র হুমকি ফোন ও হোয়াটসঅ্যাপ, বারাকপুরে বিরিয়ানির দোকানে শুটআউটে গ্রেপ্তার যুবক]

পাশাপাশি নিজের বক্তব্যের সমর্থনে শেহওয়াগের যুক্তি, ”কোহলির অধিনায়কত্বের ২ থেকে ৩ বছরে একটা ট্রেন্ড দেখেছি। প্রায় প্রতিটা টেস্টের পরই দল বদলানো হয়েছে, সে ভারত জিতুক বা হারুক। আমার মতে, তিনিই এক নম্বর ক্যাপ্টেন, যিনি একটা দলকে গড়ে তুলবেন। খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস এনে দেবেন। কিন্তু কোহলি কোনও কোনও খেলোয়াড়ের পাশে দাঁড়িয়েছে। আবার কোনও কোনও খেলোয়াড়ের পাশেও দাঁড়ায়নি।”

Advertising
Advertising

ওই সাক্ষাৎকারে শেহওয়াগ বারবার দাবি করেছেন, সৌরভ ছিলেন তরুণদের অধিনায়ক। তাঁর আমলেই জাহির খান, যুবরাজ সিং, আশিস নেহরা, হরভজনের পাশাপাশি তিনি (শেহওয়াগ) ভারতীয় ক্রিকেটে নিয়মিত সুযোগ পেয়ে নিজেদের প্রমাণ করেছেন।

উল্লেখ্য, গত আড়াই বছরে তিন অঙ্কের রান অধরাই থেকে গিয়েছে বিরাট কোহলির। এই পরিস্থিতিতে ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়কত্ব হারিয়েছেন তিনি। নিজে ছেড়েছেন টেস্টের দায়িত্ব। আপাতত হারানো ফর্ম ফিরে পেতে মরিয়া ৭০ শতরানের মালিক। যদিও চলতি আইপিএলে অব্যাহত তাঁর কুৎসিত ফর্ম। 

[আরও পড়ুন: ম্যাচের আগে সমাপ্তি অনুষ্ঠান, বদলে যাচ্ছে আইপিএল ফাইনাল শুরুর সময়]

Advertisement
Next