আইপিএলের মাঝেই হেটমেয়ারকে ‘অপমানজনক’মন্তব্য, নেটিজেনদের রোষানলে গাভাসকর

12:35 PM May 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে সঞ্জু স্যামসনের নেতৃত্বে দুরন্ত ছন্দে দেখা গিয়েছে রাজস্থান রয়্যালসকে। শুক্রবার চেন্নাইকে হারিয়ে প্লে অফের টিকিট পাকা করে ফেলেছে তারা। যে দলের অন্যতম সদস্য শিমরণ হেটমেয়ারও (Shimron Hetmyer)। আর ম্যাচের মাঝে সেই ক্যারিবিয়ান তারকাকে নিয়ে মশকরা করতে গিয়ে নেটিজেনদের রোষের মুখে পড়লেন সুনীল গাভাসকর। কিংবদন্তির মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো নিন্দার ঝড়।

Advertisement

ঘটনাটা ঠিক কী? আসলে আইপিএলের (IPL 2022) মাঝেই ওয়েস্ট ইন্ডিজ উড়ে গিয়েছিলেন হেটমেয়ার। প্রথমবার বাবা হওয়ার মুহূর্তের সাক্ষী হতে। এমন আনন্দের দিনে স্ত্রীর পাশেই থাকার সিদ্ধান্ত নেন তিনি। যার জন্য কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আবার দলে যোগ দেন হেটমেয়ার। আর গতকাল ধোনিদের বিরুদ্ধে যখন মাঠে নামছেন, তখনই কমেন্ট্রি বক্স থেকে একটি মন্তব্য করে বসেন গাভাসকর (Sunil Gavaskar)। ধারাভাষ্যকার হিসেবে মজা করেই তিনি বলেন, “হেটমেয়ারের স্ত্রী প্রসব (ডেলিভার) করেছে। এবার কি রয়্যালসের জন্য হেটমেয়ার (ডেলিভার করতে) পারবে?” এই মন্তব্য নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

Advertising
Advertising

[আরও পড়ুন: দু’দিন সম্পূর্ণ বন্ধ ব্যান্ডেল স্টেশন, জেনে নিন ২৭ মে থেকে ৭২ ঘণ্টা কোন পথে চলবে ট্রেন]

অনেকেই কিংবদন্তির এহেন ভাষা প্রয়োগের সমালোচনা করেছেন। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, কেন গাভাসকরকে ইংরাজি ধারাভাষ্য করতে দেওয়া হচ্ছে। কারও কারও আবার দাবি, ধারাভাষ্যকার হিসেবে গাভাসকরকে একেবারেই পছন্দ হয় না। উল্লেখ্য, এর আগে বিরাট কোহলির পারফরম্যান্স নিয়ে সমালোচনা করতে গিয়ে অনুষ্কা শর্মার নাম টেনে এনে বিতর্কের মুখে পড়েছিলেন সানি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন খোদ অনুষ্কা। যদিও পরে নিজের মন্তব্যের সাফাই দিয়েছিলেন গাভাসকর। এবার ফের একই পথে হাঁটায় বিরক্ত নেটিজেনদের একাংশ। যদিও এখনও পর্যন্ত এই বিতর্কের পর আর কোনও প্রতিক্রিয়া দেননি তিনি।

গতকালে চেন্নাইয়ের বিরুদ্ধে অবশ্য নজর কাড়তে ব্যর্থ হন হেটমেয়ার। ৭ বলে ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে তৃতীয় দল হিসেবে রাজস্থান পৌঁছে গিয়েছে প্লে অফে। এখন তাই অতীত ভুলে ভাল পারফর্ম করতে মরিয়া হেটমেয়ার।

[আরও পড়ুন: ‘ভেবেছিলাম বেঁচে আছে পল্লবী’, থানায় জেরার মুখে পুলিশকে বললেন প্রেমিক সাগ্নিক]

Advertisement
Next