ঘোষিত টি-২০ ও টেস্টের ভারতীয় দল, প্রোটিয়াদের বিরুদ্ধে বিশ্রামে রোহিত-কোহলি, ডাক পেলেন উমরান

07:45 PM May 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের উপহার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে ডাক পেলেন কাশ্মীরের পেসার উমরান মালিক। প্রত্যাশা মতোই ছোট ফরম্যাটের এই সিরিজে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি, জশপ্রীত বুমরাহদের।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এরপরই দল উড়ে যাবে ইংল্যান্ডে। করোনার জন্য গত বছর ছয় ম্যাচের টেস্ট সিরিজের একটি ম্যাচ স্থগিত হয়েছিল। সেই ম্যাচ খেলতেই বিলেত সফর ভারতীয় দলের (Team India)। রবিবার আসন্ন টি-২০ সিরিজ এবং একমাত্র টেস্টটির দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। সকলের নজর ছিল টি-টোয়েন্টি দল বাছাইয়ের দিকে। রোহিত শর্মাকে যে এই সিরিজে বিশ্রাম দেওয়া হবে, তা আগেই কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল। তাঁর অনুপস্থিতিতে কে অধিনায়ক হবেন, তা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। দৌড়ে এগিয়ে ছিলেন হার্দিক পাণ্ডিয়া এবং শিখর ধাওয়ান। কিন্তু ঘোষিত দলে জায়গা পাননি ধাওয়ান। আর হার্দিককে টপকে টি-২০ সিরিজের নেতা করা হল কেএল রাহুল (KL Rahul)।

চলতি আইপিএলে (IPL 2022) ভাল পারফর্ম করায় ভাগ্যের শিকে ছিঁড়ল দুই তারকার। ফের জাতীয় দলের জার্সিতে খেলার ডাক পেলেন দীনেশ কার্তিক। আর ২২ গজে পেস ঝড় তুলে দলে জায়গা করে নিলেন উমরান। তাঁর পাশাপাশি দেশের জার্সিতে অভিষেক ঘটবে অর্ষদীপ সিংয়েরও। তবে সঞ্জু স্যামসন ও রাহুল ত্রিপাঠীকে দলে না রাখায় শুরু হয়েছে বিতর্কও। একনজরে দেখে নেওয়া যাক ৯ জুন থেকে শুরু হতে চলা সিরিজের ঘোষিত দল:

Advertising
Advertising

কেএল রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল। আবেশ খান, অর্ষদীপ সিং, উমরান মালিক।

[আরও পড়ুন: কাটছে ইনভেস্টর জট, সৌরভের হাত ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে গাঁটছড়ার পথে ইস্টবেঙ্গল]

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিতের নেতৃত্বেই টেস্ট ম্যাচটি খেলবে টিম ইন্ডিয়া। সেই দলে ফিরবেন কোহলি, বুমরাহ, শামিরাও। দলে ডাক পেয়েছেন চেতেশ্বর পূজারা। ১ জুলাই শুরু হবে সেই টেস্ট। একনজরে দেখে নেওয়া যাক ঘোষিত দল।

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ।

Advertisement
Next