‘এভাবে খেলে জেতা যায় না’, বিরাটদের কাছে লখনউয়ের হারের জন্য রাহুলকেই দায়ী করলেন শাস্ত্রী

01:52 PM May 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) এলিমিনেটরে ১৪ রানে আরসিবির (RCB) কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে নতুন দল লখনউ সুপারজায়ান্টস (LSG)। তারপরেই লখনউ অধিনায়ক লোকেশ রাহুলকে (KL Rahul) কাঠগড়ায় তুলেছেন ক্রিকেটপ্রেমীরা। দীনেশ কার্তিকের সহজ ক্যাচ ফস্কেছেন তিনি। ব্যাট হাতে ৭৯ রান করলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। ম্যাচ শেষে লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের একটি ছবিও ভাইরাল হয়েছে। সেই ছবিটি সম্পর্কে নেটিজেনরা বলছেন, সম্ভবত গম্ভীরের কাছে ধমক খাচ্ছেন অধিনায়ক রাহুল।

Advertisement

প্রথমে ব্যাট করে ২০৭ রান তোলে আরসিবি। মাত্র ৫৪ বলে অপরাজিত ১১২ রানের ইনিংস খেলেন রজত পাতিদার। কিন্তু ম্যাচ চলাকালীন তিনবার তাঁর ক্যাচ ছাড়েন লখনউ ফিল্ডাররা। পাতিদারের সহজ ক্যাচ ফস্কান রাহুলও। চলতি আইপিএলে বিধ্বংসী ফর্মে থাকা দীনেশ কার্তিকের ক্যাচ প্রায় ধরেও হাতছাড়া করেন রাহুল। সেই সময়ে মাত্র ২ রানে থাকা কার্তিক ইনিংস শেষ করেন অপরাজিত ৩৭ রানে। ডাগ আউটে বসে থাকা গম্ভীরের (Gautam Gambhir) প্রতিক্রিয়া ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। দেখা যাচ্ছে, ক্যাচ ধরা হয়ে গিয়েছে ভেবে লাফিয়ে উঠে হাততালি দিচ্ছেন তিনি। কিন্তু পরমুহূর্তেই যখন দেখেন যে ক্যাচ পড়ে গিয়েছে, হতাশ হয়ে বসে পড়েন প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: অরুণ লালের ফোনেও গলল না বরফ, এবার বাংলা দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন ক্ষুব্ধ ঋদ্ধি]

বিশাল রান তাড়া করতে গিয়ে শুরুটা ভালোই করেছিল লখনউ। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই তাদের রানের গতিতে লাগাম দেন আরসিবি বোলাররা। সাত থেকে তেরো ওভারে মাত্র ৪৯ রান তোলেন লখনউ ব্যাটাররা। অধিনায়ক রাহুল মাত্র একটি বাউন্ডারি মারেন এই ছয় ওভারে। আস্কিং রেট ক্রমশ বাড়তে থাকায় ঝুঁকি নিয়ে বড় শট খেলতে যান তিনি। জশ হ্যাজলউডের বলে আউট হয়ে যাওয়ার পরে ঘুরে দাঁড়াতে পারেননি বাকি ব্যাটাররা। সেই প্রসঙ্গেই রবি শাস্ত্রী (Ravi Shastri) বলেছেন, “ওই সময়ে আরও একটু গতিতে রান তোলা উচিৎ ছিল। নয় থেকে চোদ্দো ওভারে অনেকেই ধরে খেলে। কিন্তু কোনও একজন বোলারকে টার্গেট করা উচিৎ ছিল। রাহুল এবং দীপক হুডা যখন খেলছিল, সেই সময় রাহুলের আরও আগ্রাসী ব্যাটিং করা দরকার ছিল। মাঝের ওভারগুলিতে রান তুলতে পারলেই আরসিবিকে চাপে ফেলা যেত।”

ম্যাচ শেষে যদিও রাহুল বলেছেন, আরসিবি বোলাররা খুবই ভাল বল করছিল তাই বড় শট খেলা সম্ভব হচ্ছিল না। কিন্তু দলের খেলায় তিনি সন্তুষ্ট। গৌতম গম্ভীরের সঙ্গে রাহুল কথা বলছেন, এমন একটি ছবি ভাইরাল হয়েছে। নেটিজেনদের মতে, “গম্ভীর জিজ্ঞাসা করছেন, ম্যাচটাকে আর কতো ডিপ করতে চেয়েছিলে?” কেউ বলছেন, “ভাল খেলেও বেইজ্জতি হয়ে গেল, বলছেন গম্ভীর।”

[আরও পড়ুন:‘সময় নেই তাই হানিমুন হচ্ছে না’, ইডেনে খেলা দেখতে গিয়ে আক্ষেপ অরুণ লালের স্ত্রী বুলবুলের]

Advertisement
Next