IPL 2022: ‘এবারের আইপিএলের মতো ভুল গোটা কেরিয়ারে করেনি’, কোহলিকে তোপ শেহওয়াগ-মঞ্জরেকরের

12:27 PM May 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটা আইপিএল অতিক্রান্ত। আরও একবার অধরা ট্রফি। আরও একরাশ হতাশা জুটল রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সমর্থকদের কপালে। তবে প্লে-অফ থেকে আরসিবি’র ছিটকে যাওয়ার থেকেও এবার ভক্তদের বেশি মন খারাপ বিরাট কোহলির (Virat Kohli) জন্য়। টুর্নামেন্টে যখন মারকাটারি ব্যাটিং করছেন জস বাটলার, হার্দিক পাণ্ডিয়া, মিলার, পাতিদাররা, তখন চূড়ান্ত ব্যর্থ কোহলি। অধিনায়কত্বের ভার সরিয়ে ফেলেও সেভাবে রানে ফেরা হল না তাঁর। একটি ইনিংস ছাড়া ১৬ ম্যাচে মনে রাখার মতো কিছুই করতে পারলেন না। আর তাই বীরেন্দ্র শেহওয়াগ, সঞ্জয় মঞ্জরেকরের মতো প্রাক্তনীদের সমালোচনার মুখে পড়তে হল কোহলিকে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে মাত্র ৭ রান করে আউট হন আরসিবি’র প্রাক্তন অধিনায়ক। আর সেই সঙ্গে রাজস্থানের কাছে হেরে ফাইনালে পৌঁছনোর স্বপ্নভঙ্গ হয় ব্যাঙ্গালোরের (RCB)। টুর্নামেন্ট কোহলির পারফরম্যান্সে বেশ হতাশ শেহওয়াগ। একটি ইংরাজি সংবাদমাধ্যমকে তিনি জানান, “কেউ ফর্মের বাইরে থাকলে প্রতিটা বল ব্যাটের মাঝখান দিয়ে মারার চেষ্টা করে। আর ডেলিভারি ব্যাটে-বলে হলেই আত্মবিশ্বাস বাড়ে। কিন্তু একেবারেই ফর্মে কিছু ডেলিভারিকেই টার্গেট করা হয়। সেটাই কোহলি করতে চেয়েছে। এই বিরাটকে আমরা চিনি না। এবারের আইপিএলে (IPL 2022) ও অজস্র ভুল করেছে। গোটা কেরিয়ারে যা করেনি।”

[আরও পড়ুন: নেতাদের হাল হকিকত জানতে নয়া পদক্ষেপ, সমীক্ষা করে ব্লক সভাপতি চূড়ান্ত করছেন অভিষেক]

রাজস্থানের বিরুদ্ধে তাঁর ক্যাচ আউট নিয়েও বিস্ফোরণ ঘটিয়েছেন বীরু। তাঁর কথায়, “ব্যাটে রান না এলে নানারকম প্রয়াস করে থাকে ব্যাটার। কোহলি হয় বুদ্ধি করে ওই ডেলিভারি ছেড়ে দিতে পারত, নাহলে আরও জোরে ব্যাট চালাতে পারত। কিন্তু ও তো একেবারে ক্যাচ-প্র্যাকটিসের মতো করে ব্যাট চালাল। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে সকলেই ওর থেকে বড় রান আশা করেছিল।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

শেহওয়াগের মতো হতাশা প্রকাশ করেন সঞ্জয় মঞ্জরেকরও। টুইটারে তিনি লেখেন, “বারবার ফ্রন্ট ফুটে এসে খেলার চেষ্টা করছে কোহলি। তাতে লাভ হচ্ছে না। মানসিক চাপের বিষয়টা বুঝতে পারছি, কিন্তু টেকনিকের গন্ডগোলও অস্বীকার করা যায় না।”

উল্লেখ্য, এবারের আইপিএলে ১৬ ম্যাচে কোহলির সংগ্রহ ৩৪১ রান। যার মধ্যে রয়েছে দুটি হাফ সেঞ্চুরি। গড় ২২.৭৩। স্ট্রাইক রেট ১১৫.৯৯। ২০১২ সালের পর এবারই সবচেয়ে খারাপ পারফর্ম বিরাটের।

[আরও পড়ুন: অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু আইএসএল, প্রথম ম্যাচেই মুখোমুখি মোহনবাগান-কেরালা]

Advertisement
Next