IPL 2022: রাজস্থানকে উড়িয়ে আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট, জিতেই পরের লক্ষ্য স্থির হার্দিক পাণ্ডিয়ার

02:23 PM May 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার অধিনায়কত্ব করতে নেমেই বাজিমাত করেছেন হার্দিক পাণ্ডিয়া। আইপিএল ফাইনালে রাজস্থানকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স (Gujrat Titans)। টুর্নামেন্টে হার্দিকের নেতৃত্বে মুগ্ধ ক্রিকেট বিশেষজ্ঞরা। আর কাপ জয়ের উৎসবের মধ্যেই নিজের পরের লক্ষ্য স্থির করে ফেলেছেন হার্দিক। 

Advertisement

ফাইনালে দুরন্ত পারফরম্যান্স করেছেন হার্দিক (Hardik Pandya)। বল হাতে তিন উইকেট নেওয়ার পাশাপাশি মূল্যবান ৩৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান তিনি। প্রায় দু’বছর কোমরের চোটের কারণে বল করতে পারছিলেন না হার্দিক। কিন্তু আইপিএলে প্রত্যেক ম্যাচেই বল করেছেন তিনি। তাঁর ফিটনেস নিয়েও আর কোনও সংশয় নেই। এবার দেশের হয়ে টি টোয়েন্টি বিশ্বকাপ জিততে চান হার্দিক।

[আরও পড়ুন: ‘মিষ্টি পাঠাও’, নাইটদের অভিনন্দনের জবাবে বাংলায় টুইট গুজরাটের]

আইপিএল জেতার পরে হার্দিককে জিজ্ঞাসা করা হয়, এর পরে কী পরিকল্পনা রয়েছে? উত্তরে তিনি বলেন, “যেভাবে হোক টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T-20 World Cup) জিততে চাই।” আরও জানান, “আমি নিজেকে উজাড় করে দিতে চাই। সবসময়ে দলকে প্রাধান্য দিই। সেরা পারফরম্যান্স তুলে ধরতে চাই।” ২০০৭ সালের উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। তারপরে আর ট্রফি নিয়ে ফিরতে পারেনি ভারতীয় দল। 

Advertising
Advertising

অধিনায়ক হার্দিককে নিয়ে উচ্ছ্বসিত সুনীল গাভাসকরের মতো প্রাক্তন ক্রিকেটাররা। আইপিএলে প্রথমবার খেলতে নেমে দলকে জেতানো, এটা খুবই স্পেশ্যাল হার্দিকের কাছে। এর আগেও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল জিতেছেন তিনি। কিন্তু প্রথমবার অধিনায়ক হিসাবে আইপিএল ট্রফি নিয়ে খুবই খুশি হার্দিক।  

চোটের কারণে বেশ কিছুদিন ধরে জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছেন হার্দিক। ভারতীয় দলে খেলা প্রসঙ্গে তিনি বলেছেন, দেশের হয়ে খেলতে সবসময়েই ভাল লাগে। যে কোনও ফরম্যাট হোক না কেন, আমি বিশ্বকাপ জিততে চাই।” অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেখানে ট্রফি জিততে মুখিয়ে রয়েছেন পাণ্ডিয়া। 

[আরও পড়ুন: ভারতীয় হিসেবে নয়া নজির, গুজরাট চ্যাম্পিয়ন হওয়ায় ইতিহাস গড়লেন আশিস নেহরা

Advertisement
Next