ধোনির বিরুদ্ধে বিহারের থানায় FIR দায়ের, কী এমন করলেন ক্যাপ্টেন কুল?

12:04 PM Jun 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার আইনি জটিলতায় জড়ালেন মহেন্দ্র সিং ধোনি। সোমবার বিহারের বেগুসরাইতে তাঁর বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআর। তাঁর পাশাপাশি আরও সাতজনের বিরুদ্ধেও জমা পড়েছে লিখিত অভিযোগ।

Advertisement

কিন্তু কী এমন করলেন প্রাক্তন ভারত অধিনায়ক যার জন্য তাঁর বিরুদ্ধে একেবারে এফআইআর দায়ের করতে হল? জানা গিয়েছে, নিউ গ্লোবাল প্রোডিউস ইন্ডিয়া লিমিটেড নামে একটি সংস্থার বিরুদ্ধেই মূলত অভিযোগ উঠেছে। যাদের একটি চেক বাউন্স করেছে। আর সেই কোম্পানিরই প্রচারে দেখা গিয়েছে ধোনিকে (MS Dhoni)। সেই কারণেই অভিযোগপত্রে যুক্ত হয়েছে ক্যাপ্টেন কুলের নামও।

[আরও পড়ুন: গান স্যালুটে বিদায় জানানো হবে কেকে’কে, ঘোষণা মমতার, বাঁকুড়া থেকে দ্রুত ফিরছেন কলকাতা]

ওই সংস্থার বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করেছে এসকে এন্টারপ্রাইসেস। বেগুসরাইয়ের আদালতের কাছে তাদের অভিযোগ, ৩০ লক্ষ টাকার একটি চেক বাউন্স করেছে। সংস্থাটির প্রচারে শামিল হয়েছিলেন ধোনিও। সেই কারণে সাতজনের সঙ্গে এফআইআরে নাম রয়েছে চেন্নাই সুপার কিংস (CSK) অধিনায়কেরও। সোমবার মামলাটি আদালতে পেশ করা হলে সেটি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অজয় কুমার মিশ্রর কাছে পাঠিয়ে দেওয়া হয়। মামলার পরবর্তী শুনানি ২৮ জুন।

Advertising
Advertising

জানা গিয়েছে, নিউ গ্লোবাল প্রোডিউস ইন্ডিয়া লিমিটেডের থেকে ৩০ লক্ষ টাকার সারের অর্ডার করেছিল এসকে এন্টারপ্রাইস। অভিযোগ, সময় মতো অর্ডার পাঠিয়ে দেওয়া গেলেও চুক্তির টাকা দেওয়া হয়নি। শেষে ৩০ লক্ষ টাকার একটি চেক দিলে তা ব্যাংকে জমা করে এসকে এন্টারপ্রাইস। কিন্তু সেই চেক বাউন্স করে। এরপরই ওই সংস্থাকে আইনি নোটিস পাঠানো হয়। কিন্তু তারও কোনও উত্তর দেয়নি অভিযুক্ত সংস্থা। সেই কারণেই এসকে এন্টারপ্রাইসের নীরজ কুমার নিরালা এই ঘটনায় থানায় আটজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। যাঁদের মধ্যে রয়েছে ধোনির নামও।

[আরও পড়ুন: ভিড়ে ঠাসা নজরুল মঞ্চে ছড়ানো হয় অগ্নি নির্বাপক গ্যাস! তাতেই অসুস্থ হয়ে পড়েন কেকে? ]

Advertisement
Next