shono
Advertisement

এক বছরে দু’বার আইপিএল! ইঙ্গিত দিলেন খোদ রবি শাস্ত্রী

কেন এমন ভাবনা? সে ব্যাখ্যাও দিলেন প্রাক্তন ভারতীয় কোচ।
Posted: 04:20 PM Jun 01, 2022Updated: 04:20 PM Jun 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর আরও প্রশস্ত হয়েছে আইপিএল। আট থেকে ১০ দলের হয়েছে এবারের টুর্নামেন্ট। ফলে বেড়েছে ম্যাচের সংখ্যাও। মাঠে দর্শক ফেরায় জমজমাট হয়ে উঠেছিল চলতি বছরের মরশুম। আসছে বছর আবার একটা আইপিএলের অপেক্ষা শুরু ক্রিকেটপ্রেমীদের। কিন্তু আসছে বছর যদি হয় দু’টি আইপিএল? কেমন হবে বলুন তো? না, অলীক কল্পনা নয়। এমন ইঙ্গিত কিন্তু দিয়েছেন খোদ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

Advertisement

দু’মাসেরও উপর চলেছে এবারের আইপিএল। নতুন চ্যাম্পিয়ন হিসেবে গুজরাটকে পেয়েছে এই টুর্নামেন্ট। ১৫টা মরশুম কেটে গেলেও আইপিএল নিয়ে ক্রিকেটপ্রেমীদের উৎসাহে ভাটা পড়েনি। তাই রবি শাস্ত্রী চাইছেন, দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ কমিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের উপর বেশি জোর দেওয়া উচিত। তাঁর দাবি, আন্তর্জাতিক টি-২০ ম্যাচকে সীমাবদ্ধ রাখা হোক বিশ্বকাপে। শুধু তাই নয়, এরপরই তিনি বছরে জোড়া আইপিএল আয়োজনের ইঙ্গিতও দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ধোনির বিরুদ্ধে বিহারের থানায় FIR দায়ের, কী এমন করলেন ক্যাপ্টেন কুল?]

গত বছর টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন শাস্ত্রী। তবে সেবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় বিরাট কোহলির (Virat Kohli) দল। সেই শাস্ত্রীই মনে করেন, ভারত-সহ অনেক দলই ছোট ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে। কিন্তু সেসব বেশিদিন কেউই মনে রাখে না। বরং তার থেকে ক্লাব ক্রিকেট হলে ক্রিকেটার থেকে দর্শক, প্রত্যেকেই বেশি আগ্রহ দেখাবেন।

বছরে দু’বার আইপিএল হওয়া প্রসঙ্গে শাস্ত্রীর কথায়, “হ্যাঁ, নিশ্চয়ই। একগুচ্ছ দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ হচ্ছে। আমি ভারতীয় দলের কোচ থাকাকালীনও এমনটাই হতাম। তবে আমার মনে হয়, এক্ষেত্রেও ফুটবলকে অনুসরণ করা উচিত। শুধু বিশ্বকাপে টি-টোয়েন্টি ম্যাচ হবে আর বাকিটা হবে ক্লাবেদের মধ্যে। কারণ দ্বিপাক্ষিক সিরিজ কেউ মনে রাখে না। গত ছ’মাসে কী কী সিরিজ হয়েছে, আমার তো মনে পড়ে না।” শাস্ত্রীর মতে, ক্লাব ক্রিকেট হলে সকলে সেটা মনে রাখবে। সঙ্গে উপভোগও করবে। শাস্ত্রীর মতে, ক্লাব ক্রিকেটই টি-টোয়েন্টির ভবিষ্যৎ। আজ ৭০টা ম্যাচ হচ্ছে, কাল ১৪০টা হতেই পারে। সেটা এক বছরে দুটো মরশুমে ভেঙে করা যেতেই পারে। অর্থাৎ ভবিষ্যতে বছরে দু’বার আইপিএল হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

[আরও পড়ুন: মৃত্যুফাঁদ? কেকে’র মৃত্যুর পর নজরুল মঞ্চে বন্ধ হতে চলেছে সমস্ত কলেজ ফেস্ট!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement