shono
Advertisement

দাদার গুগলি, বিজ্ঞাপন নয় তো? সৌরভের টুইটের নেপথ্যে কী?

সৌরভ বোর্ড প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিচ্ছেন না, আগেই জানিয়ে দিয়েছেন জয় শাহ।
Posted: 07:19 PM Jun 01, 2022Updated: 08:10 PM Jun 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায়ের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটা টুইট। তাতেই আসমুদ্রহিমাচল যেন চমকে গেল। সর্বত্র আলোচনা শুরু হয়ে গেল। বলাবলি হতে শুরু করল সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ক্রিকেট প্রশাসন ছেড়ে রাজনীতিতে যোগ দিচ্ছেন। কেউ কেউ আবার বলে দিলেন রাষ্ট্রপতি মনোনীত রাজ্যসভার সাংসদ হচ্ছেন তিনি। কিন্তু সত্যিটা কী? সৌরভ কি সত্যিই রাজনীতিতে যোগ দিচ্ছেন, নাকি তাঁর ওই টুইটে অন্য কোনও ইঙ্গিত ছিল? শেষ পর্যন্ত নিজেই রহস্যের সমাধান করেছেন বিসিসিআই সভাপতি। জানিয়েছেন, তাঁর নতুন ইনিংস আসলে ব্যবসায়ীক পদক্ষেপ। একটি আন্তর্জাতিক মানের এডুকেশনাল অ্যাপ তৈরি করছেন তিনি।

Advertisement

আসলে বুধবারের আচমকা টুইটে সৌরভ বলেন, ”গত ৩০ বছরে ক্রিকেট আমাকে অনেককিছু দিয়েছে। এবার নতুন কিছু শুরু করতে চাই। এমন কিছু করতে চাই যা মানুষের উপকার করবে।” মহারাজের এই টুইটের পর দু’টি সম্ভাবনার কথা সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দেয়। এক, বিসিসিআই (BCCI) সভাপতির পদ ছেড়ে দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। দুই, রাজনীতিতে যোগ দিচ্ছেন তিনি। আরও একটি সম্ভাবনার কথা, কোনও কোনও মহল বলছিল সেটা হল সৌরভের এই টুইট স্রেফ এক গুগলি। নেহাতই বিজ্ঞাপনী চমক। এর সঙ্গে বিসিসিআই বা রাজনীতির কোনও যোগ নেই।

[আরও পড়ুন: ‘মানুষের জন্য নতুন কিছু শুরু করতে চাই’, সৌরভের আচমকা টুইটে জল্পনা]

প্রথম সম্ভাবনাটি প্রথমেই খারিজ হয়ে যায়। সৌরভ (Sourav Ganguly) বিসিসিআই সভাপতির পদ ছাড়েননি। বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) নিজেই সেকথা জানান। রইল বাকি দ্বিতীয় সম্ভাবনার কথা। সৌরভ রাজনীতিতে যোগ দিতেই পারেন। কিন্তু সেজন্য তাঁর ক্রিকেটের সঙ্গে বা ক্রিকেট প্রশাসনের সঙ্গে সম্পর্ক ছেদ করার কোনও প্রয়োজন নেই। শরদ পওয়ার (Sharad Pawar) থেকে রাজীব শুক্লা, এমন অনেক রাজনীতিবিদ আছেন যারা একাধারে ক্রিকেট প্রশাসক এবং রাজনীতিবিদের ভূমিকা পালন করেছেন। তাছাড়া সৌরভের মতো মহারথী স্রেফ একটি টুইট করে রাজনীতিতে যোগ দেবেন, বা রাজনীতিতে যোগ দেওয়ার আগে এভাবে ‘টিজার’ দেবেন, সেটা অকল্পনীয়।

[আরও পড়ুন: বিমানবন্দর নয়, আজ বিকেলে রবীন্দ্র সদনেই গান স্যালুটে KK’কে চিরবিদায়, কলকাতা ফিরেই জানালেন মুখ্যমন্ত্রী]

তাহলে পড়ে রইল তৃতীয় সম্ভাবনা। বিসিসিআই সভাপতির এই টুইট স্রেফ বিজ্ঞাপনী চমক। আসলে সেটাই ঠিক। সৌরভ নিজেই জানিয়েছেন, তাঁর টুইটের সঙ্গে রাজনীতিতে যোগ দেওয়া বা বিসিসিআইয়ের পদ ছাড়ার কোনও সম্পর্ক নেই। আসলে তিনি একটি আন্তর্জাতিক মানের এডুকেশনাল অ্যাপ লঞ্চ করতে চলেছেন। এটা সেটারই বিজ্ঞাপনী চমক। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement