‘শচীনের ছেলে হওয়ার চাপ নিও না, খেলাটা উপভোগ করো’, অর্জুনকে পরামর্শ কপিলের

06:14 PM Jun 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের আইপিএলে (IPL 2022) একটি ম্যাচেও সুযোগ পাননি শচীন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পুত্র অর্জুন তেন্ডুলকর (Arjun Tendulkar)। উলটে কোচ শেন বন্ড রীতিমতো বিস্ফোরক দাবি করে জানিয়েছেন, টিমে থাকলেও প্রথম একাদশে জায়গা করে নেওয়ার যোগ্যতাই নেই অর্জুনের। কিন্তু এবার তাঁর পাশে দাঁড়ালেন কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব। আরজি জানালেন, অর্জুনের উপরে অথযা চাপ দেওয়া বন্ধ হোক। ওঁকে ওঁর ক্রিকেট উপভোগ করতে দেওয়া হোক।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এক ইউটিউব চ্যানেলকে এবিষয়ে কথা বলতে গিয়ে কপিল বলেন, ”আপনারা ওর সম্পর্কে কথা বলছেন কেন? কারণ ও শচীন তেন্ডুলকরের ছেলে। ওকে ওর ক্রিকেটটা খেলতে দিন। শচীনের সঙ্গে তুলনা করবেন না। আপনারা জানেন, ডন ব্র্যাডম্যানের ছেলেকে পদবি বদলাতে হয়েছিল। ওই চাপ তিনি নিতে পারেননি। বাধ্য হয়ে ব্র্যাডম্যান পদবিটাই ছাড়তে হয়েছিল, কেননা সকলেই আশা করছিলেন উনিও ওঁর বাবার মতোই হবেন।”

[আরও পড়ুন: ‘ফ্যাটি হার্ট’ই ডেকে আনল কেকে’র মৃত্যু! কেন হয় এই সমস্যা?]

এরপরই তিনি অর্জুন সম্পর্কে বলেন, ”অর্জুন বাচ্চা ছেলে। এটা ঠিক নয়। নামের সঙ্গে তেন্ডুলকর থাকার সুবিধা, অসুবিধা দুই-ই আছে। শচীন যেখানে এত বড় খেলোয়াড়, সেখানে আমরা কে ওকে কিছু বলার? আমি ওকে এটুকুই বলতে চাই। যাও আর গিয়ে নিজের খেলাটা উপভোগ করো। কিছু প্রমাণ করার জন্য খেলো না। যদি তুমি তোমার বাবার ৫০ শতাংশও করে দেখাতে পারো, তার চেয়ে ভাল কিছু হতে পারে না।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

ফেব্রুয়ারি মাসে আইপিএল নিলামে ৩০ লক্ষ টাকা দিয়ে অর্জুনকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। অপেক্ষাকৃত নতুন মুখদের নিয়েই এবারের প্রথম একাদশ সাজিয়েছিল পাঁচবারের চ্যাম্পিয়ন দল। সেই কারণেই শচীন ভক্তরা আশা করেছিলেন, হয়তো সুযোগ পাবেন জুনিয়র তেন্ডুলকর। কিন্তু সেই আশা পূর্ণ হয়নি তাঁদের। শেন বন্ডের মতে, ব্যাটিং এবং ফিল্ডিং বিভাগে আরও উন্নতি করতে হবে অর্জুনকে। তা না হলে মুম্বই ইন্ডিয়ান্সের মতো দলের প্রথম একাদশে জায়গা করে নেওয়া খুবই কঠিন। এই চাপের মধ্যেই কপিলের মতো কিংবদন্তির পরামর্শ অর্জুনকে ভরসা জোগাবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: বশ মানাতে পারতেন বাঘ-সিংহকে, ব্রাজিলীয় সেনার নেতৃত্ব দিয়েছিলেন এই বাঙালি যুবক!]

Advertisement
Next