shono
Advertisement

হার্দিক-কার্তিকের প্রশংসা দ্রাবিড়ের, প্রথম একাদশে ঠাঁই হবে উমরানের? দিলেন সেই ইঙ্গিতও

৯ জুন থেকে প্রটিয়াদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরু ভারতের।
Posted: 10:32 PM Jun 07, 2022Updated: 10:37 PM Jun 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে প্রথমবার নেতৃত্ব দিয়েই জিতিয়েছেন দলকে। ব্যাটিংয়ের পাশাপাশি হাত ঘুরিয়েও নজর কাড়তে আরও একবার সফল তিনি। এককথায়, চোট সারিয়ে দীর্ঘদিন পর পুরনো হার্দিক পাণ্ডিয়াকে পেয়েছে টিম ইন্ডিয়া। আর সেটাই রাহুল দ্রাবিড়ের কাছে সবচেয়ে আনন্দের। বোলিং নিয়ে একটা সময় নিজেই আত্মবিশ্বাসী ছিলেন না হার্দিক। সেখান থেকে তাঁর এই কামব্যাক টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলকে অতিরিক্ত অক্সিজেন দিচ্ছে বইকী। তবে অধিনায়ক হিসেবে আইপিএলে চূড়ান্ত সাফল্যের পর কি ছোট ফরম্যাটের ভারতীয় দলেরও নেতা হিসেবে ভাবা হচ্ছে হার্দিকের নাম? এবার তা নিয়ে মুখ খুললেন খোদ কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

ভারতীয় কোচের কথায়, “ব্যাটার এবং বোলার হিসেবে আমরা হার্দিককে ফিরে পেয়েছি। এটাই খুব ভাল ব্যাপার। তবে অধিনায়ক হওয়াটা নানা বিষয়ের উপর নির্ভর করে। নির্বাচকরা কী ভাবছেন, সেটাও বড় কথা।” অর্থাৎ রোহিত শর্মা, বিরাট কোহলিদের অনুপস্থিতিতে নেতা হিসেবে হার্দিকের থেকে কেএল রাহুলকেই এগিয়ে রাখলেন তিনি।

[আরও পড়ুন: মুর্শিদাবাদ পালানোর ছক বানচাল, নার্স স্ত্রীর হাত কেটে নেওয়ার ঘটনায় অবশেষে গ্রেপ্তার স্বামী]

এবারের আইপিএলে নিজের পারফরম্যান্স দিয়ে রীতিমতো চমকে দিয়েছেন দীনেশ কার্তিকও। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে একাধিক ম্যাচে ত্রাতার ভূমিকায় ধরা দিয়েছিলেন জাতীয় দল থেকে বাদ পড়া এই তারকা। লক্ষ্য ছিল ফের ভারতের হয়ে খেলার। দুরন্ত ব্যাটিং সৌজন্যে ভাগ্যের শিকে ছিঁড়েছে কার্তিকের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে দলে ডাক পেয়েছেন কার্তিক। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তাঁর প্রশংসাও শোনা গেল দ্রাবিড়ের গলায়। তাঁর আশা, আইপিএলের মতোই প্রোটিয়াদের বিরুদ্ধেও ভাল খেলবেন কার্তিক।

টানা ম্যাচ খেলার জন্য এই সিরিজে বিশ্রামে রোহিত শর্মা, বিরাট কোহলি, জশপ্রীত বুমরাহদের মতো তারকারা। সেই সুযোগে দলে জায়গা হয়েছে অর্শদীপ, উমরান মালিকদের। আইপিএলে ব্যাটারদের ত্রাস হয়ে উঠে রাতারাতি লাইমলাইটে এসেছিলেন উমরান। দ্রাবিড় তাঁর প্রসঙ্গে বলছেন, “ভারতীয় দল এরকম একজন পেসারকে পেয়ে গর্বিত। অনেকেই ভীষণ দ্রুত গতিতে বল করছে দেখে দারুণ লাগছে।” তাহলে কি প্রথম একাদশে দেখা যাবে কাশ্মীরি পেসারকে? এ বিষয়ে কিন্তু খুব একটা ইতিবাচক ইঙ্গিত পাওয়া গেল না। দ্য ওয়ালের দাবি, দলে সিনিয়ররা না থাকলেও একাধিক ভাল বোলার রয়েছেন। তাই সকলকে প্রথম একাদশে জায়গা দেওয়া হয়তো সম্ভব হবে না। অর্থাৎ জাতীয় দলের হয়ে অভিষেক ঘটাতে হয়তো আরও খানিকটা অপেক্ষা করতে হবে উমরানকে।

[আরও পড়ুন: কয়লা সংকটে জেরবার রেলও, জ্বালানির অভাবে বাতিল ১৯০০ ট্রেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement