চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই রাহুল-কুলদীপ, টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক কে?

07:47 PM Jun 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা ভারতের। চোটের জন্য গোটা সিরিজ থেকে ছিটকে গেলেন অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। চোট পেয়ে বাদ পড়েছেন স্পিনার কুলদীপ যাদবও। রাহুল আবার এই সিরিজে ভারতীয় দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন। তাঁর বদলে নতুন অধিনায়ক হিসাবে ঋষভ পন্থের (Rishabh Pant) নাম ঘোষণা করেছে বিসিসিআই। প্রমোশন হয়েছে হার্দিক পাণ্ডিয়ারও। তিনি এই সিরিজে ভারতের সহ-অধিনায়কত্ব করবেন।

Advertisement

লোকেশ রাহুলের ছিটকে যাওয়া ভারতীয় শিবিরের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। কারণ এই সিরিজের জন্য নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে আগেই বিশ্রামে পাঠানো হয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকেও (Virat Kohli)। টপ অর্ডারে রাহুলের অভিজ্ঞতার উপরই ভরসা করছিল ভারতীয় টিম (Indian Team) ম্যানেজমেন্ট। রাহুল ছিটকে যাওয়ায় ভারতীয় দলে এই মুহূর্তে ওপেনার হিসাবে রয়েছেন শুধু ঈশান কিষান এবং ঋতুরাজ গায়কোয়াড়। এখন দেখার রাহুলের পরিবর্ত হিসাবে কাকে নেয় বিসিসিআই। কুলদীপ যাদবও (Kuldeep Yadav) দীর্ঘদিন বাদে এই সিরিজে নিয়মিত খেলার প্রত্যাশায় ছিলেন। তাঁর ছিটকে যাওয়াটাও বড় ধাক্কা টিম ইন্ডিয়ার জন্য।

Advertising
Advertising

[আরও পড়ুন: দীর্ঘ ২৩ বছরের কেরিয়ারে ইতি, সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা মিতালি রাজের]

রাহুল ছিটকে যাওয়ায় নির্বাচকদের কাছে প্রথম প্রশ্ন ছিল, অধিনায়কত্ব কে করবেন? প্রথমে দু’জনের নাম ভাসছিল। একজন ঋষভ পন্থ, আরেকজন হার্দিক পাণ্ডিয়া। হার্দিক (Hardik Pandya) দীর্ঘদিন বাদে জাতীয় দলে ফিরেছেন, তাই আইপিএলে (IPL 2022) ভাল অধিনায়কত্ব করলেও জাতীয় দলের দায়িত্ব এখনই পেলেন না তিনি। তাঁকে সহ-অধিনায়ক করা হয়েছে। অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে পন্থকেই। এখন দেখার রাহুলদের বদলি হিসাবে দলে কাকে নেওয়া হয়।

[আরও পড়ুন: ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্ব রেকর্ডের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে]

বৃহস্পতিবার থেকেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হচ্ছে। প্রথম ম্যাচ হবে দিল্লিতে। সিরিজ শুরুর ঠিক আগে আগে এই চোটের আঘাত ভারতীয় শিবিরকে কিছুটা হলেও ব্যাকফুটে ফেলে দিল।

Advertisement
Next