shono
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু আজ থেকেই, দিল্লিতে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, বুমরা ও শামি।
Posted: 04:01 PM Jun 09, 2022Updated: 04:01 PM Jun 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামার আগে জোড়া ধাক্কা খেয়ে গেল ভারত (India)। দক্ষিণ আফ্রিকা (South Africa) সিরিজ থেকে ছিটকে গেলেন অস্থায়ী ভারত অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) এবং চায়নাম্যান কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

Advertisement

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে বুধবার জানানো হয় যে, রাহুল কুঁচকিতে চোট পেয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলা তাঁর পক্ষে সম্ভব নয়। কুলদীপ আবার নেটে ব্যাট করার সময় ডান হাতে চোট পান। অগত্যা, তিনিও নেই। দু’জনকেই এখন যেতে হবে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। যেখানে তাঁদের রিহ্যাব চলবে।

[আরও পড়ুন: ইসলাম বিরোধী মন্তব্যের জের, বিশ্বকাপে ভারতীয়দের প্রবেশে এখনই অনুমতি দিতে নারাজ কাতার]

যা নিঃসন্দেহে ভারতীয় টিমের কাছে বড় ধাক্কা। ভারত এবং দক্ষিণ আফ্রিকা দু’টো টিমই আসন্ন সিরিজকে আগামী অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি যজ্ঞ হিসেবে দেখছিল। টানা খেলছিলেন বলে বিরাট কোহলি, রোহিত শর্মা বা জসপ্রীত বুমরা কাউকেই দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলাচ্ছে না ভারত। মহম্মদ শামিও নেই। অস্থায়ী নেতৃত্বের দায়ভার তুলে দেওয়া হয় কেএল রাহুলের হাতে। কিন্তু এখন রাহুলকেও পাওয়া যাবে না। তাঁর বদলি হিসেবে নেতৃত্ব দেবেন ভারতীয় উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ। আর সহ অধিনায়কত্ব করবেন আইপিএলে গুজরাত টাইটান্সকে চ্যাম্পিয়ন করা অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া।

প্রশ্ন আপাতত দু’টো। এক, রাহুল না থাকা মানে শুধু অধিনায়কের না থাকা নয়। ওপেনিং নিয়েও সমস্যা তৈরি হয়ে যাওয়া। এত দিন ঠিক ছিল, রাহুলের সঙ্গে ওপেন করবেন ঝাড়খণ্ডের ঈশান কিষান। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ঈশানের সঙ্গে রুতুরাজ গায়কোয়াড় যাবেন ওপেনিংয়ে। আর প্রশ্ন নম্বর দুই, রাহুল সুস্থ হয়ে ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে কবে তা হলে যোগ দিতে পারবেন? টিমের সঙ্গে সময়ে যেতে পারবেন?

[আরও পড়ুন: ‘মানতে পারছি না’, চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়ে টুইট বিধ্বস্ত রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement