আজ কটকে ঘুরে দাঁড়ানোর লড়াই, ‘শরবিদ্ধ’ ঋষভের কাঁধে সমর্থনের হাত ভুবনেশ্বরের

04:31 PM Jun 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার একটা ম্যাচ। আবার একটা পরীক্ষা। অস্থায়ী ভারত অধিনায়ক ঋষভ পন্থের কথা হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করার কথাই ছিল না পন্থের। রোহিত শর্মা (Rohit Sharma) সিরিজ থেকে বিশ্রাম নেওয়ার পর অধিনায়কত্বের গুরুভার বর্তায় কেএল রাহুলের উপরে। কিন্তু রাহুল সিরিজ শুরুর আগেই কুঁচকির চোটে ছিটকে যান। ঋষভের হাতে ওঠে ক্যাপ্টেন্সির ব্যাটন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচেই প্রশ্নের মুখে পড়ে গিয়েছে পন্থের অধিনায়কত্ব।

Advertisement

অরুণ জেটলি স্টেডিয়ামে তেম্বা বাভুমার দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ২১২ তুলেও জিততে পারেনি ভারত। বোলাররা ডুবিয়েছেন, ডুবিয়েছেন ক্যাপ্টেন পন্থও। গত আইপিএলের বেগুনি টুপির মালিক যুজবেন্দ্র চাহালকে ‘দুঃসাহস’ দেখিয়ে দু’ওভারের বেশি করাননি। হার্দিক পাণ্ডিয়াকে এক ওভারের বেশি দেননি। আজ, রবিবার কটকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। যে ম্যাচ হারলে সিরিজে ফেরা ভারতের পক্ষে কঠিন তো হয়ে পড়বেই, সঙ্গে অধিনায়ক পন্থকেও কাঠগড়ায় আবার তুলে দেওয়া হবে। আর কে না জানে, সেটা ভারতীয় উইকেটকিপার ব্যাটারের জন্য বিশেষ সুখের নয়।

[আরও পড়ুন: ‘শান্তিরক্ষা’য় বেলডাঙা থানার আইসি বদল রাজ্যের, কাঁথি থানায় FIR নূপুর শর্মার বিরুদ্ধে]

কারণ আইপিএল (IPL 2022) জিতে ঘাড়ের কাছে যে নিশ্বাস ফেলছেন পন্থেরই সতীর্থ হার্দিক পাণ্ডিয়া। আইপিএলে যাঁর অধিনায়কত্বের প্রশংসা এখনও চলছে। অধিনায়ক পন্থের ‘দুঃসময়ে’ তাঁর পাশে দাঁড়িয়েছেন টিমের সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার। তিনি শনিবার প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনে বলে দেন, “ঋষভ তরুণ অধিনায়ক। গত ম‌্যাচই ওর অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ ছিল। আমি বিশ্বাস করি, সিরিজ যত এগোবে, তত উন্নতি করবে অধিনায়ক পন্থ (Rishabh Pant)। এটুকু মনে রাখবেন, একজন অধিনায়ক ততটাই ভাল, যতটা ভাল তার টিম (Team India)।” সঙ্গে ভুবনেশ্বরের সংযোজন, “আমাদের বোলিংও বা ঋষভকে প্রথম ম্যাচে সাপোর্টটা দিতে পারল কোথায়? আমরাও তো ওকে ডুবিয়েছি। আমরা যদি ভাল বল করতাম, তখন ঋষভের যাবতীয় সিদ্ধান্ত নিয়ে ধন্য ধন্য পড়ে যেত।”

Advertising
Advertising

তা, ভারতীয় বোলিং পারল না কেন? ২১২ তাড়া করতে নেমে কী করে অবলীলায় জিতে গেল দক্ষিণ আফ্রিকা? ভ্যান ডার ডুসেন এবং ডেভিড মিলারের কোনও জবাবি প্রত্যুত্তর ছিল না ভারতের হাতে। কেন? ভুবনেশ্বর আমলই দিতে চান না। মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরার অনুপস্থিতিতে ভুবনেশ্বরই টিমের এক নম্বর পেসার এখন এই মুহূর্তে। তাঁর সাফাই হল, “খারাপ দিন যে কারও যেতে পারে। তাতে কী হয়েছে? এ নিয়ে আমরা কথাও বলিনি। আমরা পরের ম্যাচে ফিরে আসতেই পারি। এটা মাথায় রাখতে হবে, সবাই আইপিএল খেলে মাঠে নামছে। আর সবারই আইপিএল ভাল গিয়েছে। তাই আমরা জানি কী করতে হবে না হবে?”

আজ টিভিতে
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-টোয়েন্টি, কটক
সন্ধে ৭টা, স্টার স্পোর্টস

[আরও পড়ুন: রাজমিস্ত্রির সঙ্গে প্রেম, বিয়ে, সুদূর মরিশাস থেকে বাংলাদেশে ছুটে এলেন তরুণী]

Advertisement
Next