shono
Advertisement

মরণ-বাঁচন ম্যাচে দুর্দান্ত কামব্যাক, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ বাঁচিয়ে রাখল ভারত

আপাতত সিরিজে ২-১ ম্যাচের ব্যবধানে এগিয়ে প্রোটিয়ারা।
Posted: 10:26 PM Jun 14, 2022Updated: 10:46 PM Jun 14, 2022

ভারত: ১৭৯-৫ (গায়কোয়াড় ৫৭, ঈশান ৫৪)
দক্ষিণ আফ্রিকা: ১৩১-১০ (ক্লাসান ২৯, হেনড্রিকস ২৩, হর্ষল ৪-২৫, চাহাল ৩-২০)
ভারত ৪৮ রানে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই ম্যাচে নামার আগে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ঋষভ পন্থদের (Rishabh Pant) বোলিং বিভাগ নিয়ে হাজারো প্রশ্ন উঠছিল। আতস কাঁচের তলায় ফেলা হচ্ছিল অধিনায়ক হিসাবে পন্থের পারফরম্যান্সকে। কিন্তু মঙ্গলবার ভাইজ্যাগে সব প্রশ্ন যেন তুড়ি মেরে উড়িয়ে দিল টিম ইন্ডিয়া (Team India)। দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ বাঁচিয়ে রাখল ভারতীয় দল।

এদিনও টস হারতে হয় অধিনায়ক পন্থকে। আগের ফর্মুলা মেনে এদিন ফের ভারতকে আগে ব্যাটিং করতে পাঠান প্রোটিয়া অধিনায়ক বাভুমা। কিন্তু সেই সিদ্ধান্ত বুমেরাং হয়। এদিন শুরুটা দুর্দান্ত করেন ভারতের দুই ওপেনার। প্রথম উইকেটের জুটিতেই ৯৭ রান তুলে ফেলে ভারত। আগের দু’ম্যাচে রান না পাওয়া ঋতুরাজ গায়কোয়াড় এদিন ৩৫ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলেন। দুর্দান্ত ফর্মে থাকা ঈশান কিষান (Ishan Kishan) এদিন ফের অর্ধশতরান করেন। ৩৫ বলে ৫৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনিও। যদিও দুই ওপেনার প্যাভিলিয়নে ফেরার পর ভারতীয় ব্যাটিং লাইন আপ খানিকটা চাপে পড়ে যায়। শ্রেয়স আইয়ার এবং অধিনায়ক পন্থ ব্যর্থ হন। এদিন দাগ কাটতে পারেননি দীনেশ কার্তিকও। তবে ধৈর্য ধরে ভারতের (Indian Cricket Team) হয়ে ফিনিশারের ভূমিকায় এদিন অবতীর্ণ হন হার্দিক পাণ্ডিয়া। তিনি শেষদিকে ২১ বলে ৩১ রান করেন। ফলে ভারত পৌঁছে যায় ৫ উইকেটের বিনিময়ে ১৭৯ রানে।

[আরও পড়ুন: বিশ্বের দ্বিতীয় দামি টুর্নামেন্ট IPL, মিডিয়া স্বত্ত্বের নিলামে ফের বাজিমাত আম্বানির সংস্থার]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিল দক্ষিণ আফ্রিকা (South Africa)। অধিনায়ক বাভুমা মাত্র ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তাঁর উইকেটের পর কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে প্রোটিয়ারা। কিন্তু দক্ষিণ আফ্রিকা ইনিংসের কোমর ভেঙে দেন হর্ষল প্যাটেল এবং যুজবেন্দ্র চাহাল। এই দুই বোলারই আগের দুই ম্যাচে চূড়ান্ত ব্যর্থ হন। এদিন চাহাল ৩টি এবং হর্ষল ৪টি উইকেট পান। একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার এবং অক্ষর প্যাটেল। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় মাত্র ১৩১ রানে।

[আরও পড়ুন: গ্রুপ শীর্ষে থেকেই এএফসি এশিয়ান কাপের মূল পর্বে ভারত, নয়া নজির সুনীলের]

এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে জয়ের আশা জিইয়ে রাখল ভারত। আপাতত সিরিজের ফল ২-১। জয়ের পাশাপাশি দলের বোলারদের পারফরম্যান্স স্বস্তি দেবে ভারতকে। তবে ব্যাট হাতে অধিনায়ক পন্থের পারফরম্যান্স চিন্তার বিষয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement