টি-২০ বিশ্বকাপে দলে ঢোকার ধারেকাছে নেই মহম্মদ শামি! বিস্ফোরক তাঁরই কোচ

04:46 PM Jun 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে (IPL 2022) দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। নতুন বলে তাঁর সুইং আর নিয়ন্ত্রণ প্যাঁচে ফেলে দিয়েছে তাবড় তাবড় ব্যাটারদের। গুজরাট টাইটান্সকে অভিষেক মরশুমেই আইপিএল জেতানোর অন্যতম কারিগর মহম্মদ শামি। অথচ তাঁর আইপিএলের কোচই বলছেন শামি এখন টি-২০ ক্রিকেটে জাতীয় দলের চৌহদ্দিতেও নেই।

Advertisement

নেহেরা স্পষ্টই বলে দিচ্ছেন,”আমার মনে হয় না ও এই টি-২০ বিশ্বকাপের দলের ভাবনাচিন্তার মধ্যে আছে। কিন্তু আমরা ওর যোগ্যতা সম্পর্কে ভালমতোই জানি। ও যদি এ বছরের টি-২০ বিশ্বকাপে নাও খেলে আগামী বছর ঘরের মাঠে বিশ্বকাপে ওর কথা ভাবা হবেই।” নেহেরা (Ashish Nehra) বলছেন, টি-২০ দলে ও ভাবনাচিন্তার মধ্যে না থাকলেও ওয়ানডে ক্রিকেটে ওর কথা নিশ্চিতভাবেই ভাববে টিম ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: স্বচ্ছ ভারত অভিযানে মোদি, টানেল পরিদর্শনে গিয়ে নিজের হাতে ফেললেন আবর্জনা, ভাইরাল ভিডিও]

গুজরাট টাইটান্সের কোচ বলছেন, “আমরা এ বছর বেশি ওয়ানডে খেলছি না। তাছাড়া শামি (Mohammad Shami) আইপিএলের পর এখন বিরতিতে আছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫০ ওভারের ম্যাচগুলিতে ওর কথা ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট।” নেহেরার ধারণা ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের সেরা ক্রিকেটারদেরই খেলাবে ভারত। আর শামি সেরাদের মধ্যেই পড়েন। টিম ইন্ডিয়ার প্রাক্তন পেসার বলছেন, “ইংল্যান্ডের প্রথম সারির দলের বিরুদ্ধে আমরা ৩টি ৫০ ওভারের ম্যাচ খেলব। আমরা ইংল্যান্ডকে হারানোর জন্য সেরাদেরই খেলাতে চাইব। আর শামি সেরাদের মধ্যে একজন।”

Advertising
Advertising

[আরও পড়ুন: কারাট দম্পতির ডানা ছাঁটল সিপিএম, প্রকাশ ও বৃন্দার সহযোগী হিসেবে দায়িত্ব পেলেন ২ নেতা]

বস্তুত দেশের সেরা পেসারদের মধ্যে একজন হলেও দীর্ঘদিন ভারতীয় টি-২০ দলে খেলেননি শামি। শেষবার তাঁকে জাতীয় দলের জার্সিতে টি-২০ খেলতে দেখা গিয়েছিল গত বছর বিশ্বকাপে। তারপর থেকেই ভারতীয় দল টিম নিয়ে পরীক্ষানিরীক্ষা চালিয়ে যাচ্ছে। আর সিনিয়রদের খেলানো হচ্ছে শুধু টেস্ট ক্রিকেটে। বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আসন্ন ইংল্যান্ড সিরিজ থেকেই বিশ্বকাপে সুযোগ পাওয়ার মতো তারকাদের খেলাবে ভারত। অর্থাৎ শামি বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার ভাবনা চিন্তার মধ্যে আছেন কিনা সেটা স্পষ্ট হবে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেই।

Advertisement
Next