ইংল্যান্ডের বিরুদ্ধে অভিনব প্রস্তুতি, প্র্যাকটিস ম্যাচে বিপক্ষের হয়ে নামবেন চার ভারতীয় ক্রিকেটার

03:03 PM Jun 23, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: অসমাপ্ত টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড পৌঁছে গিয়েছে ভারতীয় দল (Indian Cricket Team)। প্রস্তুতিও শুরু করে দিয়েছে রোহিত ব্রিগেড। সেখানেই রয়েছে এক চমক। লেসিস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। কিন্তু ভারতীয় দলের তিন ক্রিকেটার খেলবেন প্রতিপক্ষ লেস্টারশায়ারের হয়ে। ভারতীয় ক্রিকেটাররা যেন পর্যাপ্ত ম্যাচ প্র্যাকটিস পান, তার জন্যই এই পদক্ষেপ করা হয়েছে।

Advertisement

ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সংসারে যোগ দেওয়ার পর সেখানেই নিত্য প্রাকটিস চলছে। এ দিনও ট্রেনিং ছিল। তবে বুধবারের অনুশীলনে সবার যাওয়া বাধ্যতামূলক ছিল না। মহম্মদ শামি আর কোহলি এ দিন ট্রেনিংয়ে যাননি। কিন্তু বাকি টিম গিয়েছিল। চুটিয়ে প্র্যাকটিসও করেছে। বৃহস্পতিবারই প্রস্তুতি ম্যাচে নামবে ভারত। সেই ম্যাচে লেস্টারের হয়ে খেলবেন ঋষভ পন্থ। তাঁর সঙ্গে যোগ দেবেন চেতেশ্বর পূজারা, জসপ্রীত বুমরা এবং প্রসিদ্ধ কৃষ্ণ। 

[আরও পড়ুন: মিতালির পর রুমেলি ধর, ক্রিকেটকে বিদায় জানালেন জাতীয় দলে খেলা বাংলার অলরাউন্ডার]

অন্যদিকে, ভারতের বিরুদ্ধে টেস্ট জিততে মরিয়া ইংল্যান্ড (India vs England Test)। সেই ম্যাচে যেন তরতাজা অবস্থায় নামতে পারেন, সেই জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে জিমি অ্যান্ডারসনকে। জানা গিয়েছে, ভারতীয় নেট সেশনের অধিকাংশ সময়ই এ দিন খরচ হয়েছে জিমি অ্যান্ডারসনকে খেলার মহড়ায়। ইংরেজ পেসার সাধারণত অফস্টাম্প লাইনে বল ফেলে সুইং করান। কখনও কখনও ডেলিভারি চকিত ভেতরে ঢুকে আসে। এ দিন নাকি ভারতীয় ব্যাটারদের সামনে সেই ‘জিমি স্পট’-এ টানা বল ফেলে যাওয়া হয়েছে। গত বছর যে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ অর্ধসমাপ্ত অবস্থায় শেষ হয়, সেখানেও চার টেস্টে ১৫ উইকেট নিয়েছিলেন অ্যান্ডারসন। তবে এখন চোটের সমস্যায় ভুগছেন অ্যান্ডারসন।

Advertising
Advertising

বুধবার স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস বলে দিয়েছেন, “জিমি এমনিও একটু ক্লান্ত। ওর বিশ্রামের প্রয়োজন। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে জেমি ওভার্টনকে খেলাতে চলেছি আমরা।” একই সঙ্গে জিমিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট না খেলানোর দ্বিতীয় কারণও বলে দিয়েছেন স্টোকস। বলেছেন, “জিমির না খেলাটা আমাদের এবং ওর পক্ষে দুর্ভাগ্যজনক। ওর গোড়ালিতে একটু চোট আছে। আর মাথায় রাখতে হবে যে, সামনেই ভারতের বিরুদ্ধে বার্মিংহ্যাম টেস্ট রয়েছে। যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।” আসলে ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট যদি জিততে পারে ইংল্যান্ড, তা হলে টেস্ট সিরিজ ড্র রাখা যাবে। কিন্তু কোনও ভাবে সেই টেস্ট হেরে গেলে বা ড্র করলে, সিরিজও হারাতে হবে। যে কারণে উনচল্লিশ বছরের অ্যান্ডারসনকে নিয়ে কোনও রকম ঝুঁকির রাস্তায় হাঁটতে চাইছে না ইংল্যান্ড। 

[আরও পড়ুন: ট্রায়াল দিতে দেওয়া হয়নি, হতাশায় আত্মহত্যার চেষ্টা উঠতি পাক ক্রিকেটারের

Advertisement
Next