‘ওদের কি আদৌ খেলার ইচ্ছে আছে?’, রোহিত-কোহলির পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ক্ষুব্ধ কপিলের

07:29 PM Jun 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মা এবং বিরাট কোহলি। শচীন-সৌরভ-ধোনি পরবর্তী জমানায় ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের দু’টি বড় নাম। কিন্তু বর্তমানে তাঁদের ফর্ম অত্যন্ত হতাশাজনক। ব্যাট হাতে কিছুতেই ছন্দে ফিরতে পারছেন না তাঁরা। যা দেখে শুধু হতাশই নন, এবার বিরক্তও হচ্ছেন কপিল দেব। বারবার তাঁদের পরামর্শ দিয়েও লাভ হচ্ছে না। প্রতিবারই আশাহত হতে হচ্ছে। তাই ক্ষুব্ধ বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক সরাসরি প্রশ্ন তুলে দিলেন, ‘ওদের কি খেলার ইচ্ছেই নেই?’

Advertisement

চলতি বছর আইপিএলে (IPL 2022) ব্যাট হাতে কোনও ছাপ ফেলতে পারেননি মুম্বই অধিনায়ক রোহিত। গোটা টুর্নামেন্টে একটিও হাফ সেঞ্চুরি আসেনি তাঁর ব্যাট থেকে। ১৪টা ম্যাচ খেলে তাঁর সংগ্রহ মাত্র ২৪৮ রান। গড় ১৯.১৪। ভারতীয় ক্রিকেটের হিটম্যানের এহেন পারফরম্যান্স রীতিমতো চিন্তায় ফেলার মতোই। এমনকী ইংল্যান্ড টেস্টের আগে ওয়ার্ম-আপ ম্য়াচেও হতাশ করেছেন তিনি। মাত্র ২৫ রানেই আউট হন। সব মিলিয়ে ক্ষুব্ধ কপিল দেব (Kapil Dev) একেবারে বোমা ফাটালেন রোহিতের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ‘বাংলায় মাথা নিচু করে বাস করছি’, বিস্ফোরক রাজ্যপাল, পালটা জবাব কুণালের]

এক সাক্ষাৎকারে হরিয়ানা হ্যারিক্যান বলেন, “রোহিত (Rohit Sharma) যে অসামান্য খেলোয়াড়, এ নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু কেউ যদি ১৪টি ম্যাচ খেলে একটিও অর্ধশতরান করতে না পারে, তাহলে তো প্রশ্ন উঠবেই। তা তিনি গ্যারি সোবার্স কিংবা ডন ব্র্যাডম্যান হোন, বিরাট কোহলি, শচীন তেণ্ডুলকর, সুনীল গাভাসকর বা ভিভ রিচার্ডস- সকলের ক্ষেত্রেই ব্যাপারটা একই। শুধু রোহিতই বলতে পারবে, ওর কী হয়েছে। ও প্রচুর ক্রিকেট খেলে ফেলেছে? নাকি খেলার ইচ্ছা হারিয়ে ফেলেছে?” কপিল দেব আরও মনে করেন দক্ষিণ আফ্রিকা সিরিজেও রোহিতের খেলা উচিত ছিল।

Advertising
Advertising

এর আগে কোহলির (Virat Kohli) বিরুদ্ধেও তোপ দাগেন কপিল। স্পষ্ট করে দেন, “যদি কেউ প্রত্যাশামতো পারফর্ম করতে না পারে, তাহলে প্রাক্তন হিসাবে আমরা কথা বলবই। হ্যাঁ আমি হয়তো বিরাটের সমান ক্রিকেট খেলিনি কিন্তু অনেক সময় কম ক্রিকেট খেলেও সমস্যাগুলো বোঝা যায়। যদি কেউ ভাবে আমরা বড় ক্রিকেটারদের সমালোচনা করতে পারব না, তাহলে তাঁদের নিজেদের ভাবনাচিন্তা বদলাতে হবে। আমাদের নয়।” কপিলের সাফ কথা, “তুমি যদি রান না করো, আমরা বুঝতে পারি কিছু একটা ভুল করছ। আমরা শুধু একটা জিনিসই দেখি, সেটা হল পারফরম্যান্স। তুমি যদি পারফর্ম করতে না পারো, ভেবো না সবাই চুপ করে থাকবে।” একইসঙ্গে তাঁর মত, বিরাট-রোহিতদের প্রতিটি ম্যাচ উপভোগ করে খেলা উচিত।

[আরও পড়ুন: ৮০ শতাংশ শেয়ার, বোর্ডে ৮ সদস্য, ইস্টবেঙ্গলকে চুক্তির শর্ত জানাল ইমামি]

Advertisement
Next