আইপিএল ফাইনালে রামিজ রাজাকে আমন্ত্রণ জানান সৌরভ, কেন আসেননি? দিলেন ব্যাখ্যা

08:56 PM Jun 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দেশের মধ্যে সম্পর্ক অতি তিক্ত। যে কারণে ভারতীয় ক্রিকেট লিগ আইপিএলে নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটাররা। তা সত্ত্বেও আইপিএল ফাইনালে দু’বার পাক বোর্ড (PCB) প্রধান রামিজ রাজাকে আমন্ত্রণ জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার এ খবর নিজেই নিশ্চিত করলেন রামিজ। কিন্তু ভারতীয় বোর্ড সভাপতির আমন্ত্রণে সাড়া দেননি তিনি। কেন? কারণও ব্যাখ্যা করলেন প্রাক্তন পাক তারকা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সংবাদ সংস্থা পিটিআইকে রামিজ জানিয়েছেন, তাঁকে গতবার এবং চলতি বছরের আইপিএল ফাইনালে আমন্ত্রণ জানিয়েছিলেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। কিন্তু তিনি আমন্ত্রণ রক্ষা করেননি। রামিজের কথায়, “গত বছর এবং এ বছর সৌরভ আমায় আইপিএল ফাইনাল (IPL Final) দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছিল। ক্রিকেটীয় আচরণের দিক থেকে দেখলে তা সত্যিই ভাল বিষয়। কিন্তু পরিস্থিতি বিচার করেই আমন্ত্রণে সাড়া না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।” পাশাপাশি তিনি আরও একবার ভারতের সঙ্গে খেলার ইচ্ছাও প্রকাশ করেন বিসিসিআইয়ের (BCCI) কাছে।

[আরও পড়ুন: ৭ বছরের প্রতিবন্ধী নাবালিকাকে ধর্ষণ করে খুন, দোষীর মৃত্যুদণ্ডের নির্দেশ বহাল সুপ্রিম কোর্টেও]

রামিজ বলেন, “এ ব্যাপারে আমি সরাসরি সৌরভের (Sourav Ganguly) সঙ্গে কথাও বলেছি। বলেছি, এখন বোর্ডের মাথায় তিনজন প্রাক্তন ক্রিকেটার রয়েছে। এখনও যদি এ ব্যাপারে (ভারত-পাকিস্তান ম্যাচ) কোনও পরিবর্তন না আসে, আর কবে আসবে?” উল্লেখ্য, ২০১২ সালের পর থেকে পাকিস্তানের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় না ভারত ও পাকিস্তান। আইপিএলেও ঠাঁই হয় না পাক ক্রিকেটারদের। শুধুমাত্র বিশ্বকাপ কিংবা এশিয়া কাপের মতো আইসিসি (ICC) টুর্নামেন্টেই দেখা হয় দুই দলের। পাকিস্তান একাধিকবার ভারতের সঙ্গে খেলার ইচ্ছা প্রকাশ করেও লাভ হয়নি। কেন্দ্র সরকার সাফ জানিয়ে দেয়, সন্ত্রাস আর ক্রিকেট পাশাপাশি হতে পারে না।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

দুই দেশের মধ্যে সম্পর্ক তলানিতে। আর সেই কারণেই রামিজ যে আইপিএল ফাইনালে যাননি, তা এবার স্পষ্ট করলেন তিনি। প্রসঙ্গত, সম্প্রতি বোর্ড সচিব জয় শাহ জানিয়েছিলেন, আগামী দিনে সব আন্তর্জাতিক সিরিজ বন্ধ থেকে আড়াই মাস ধরে চলবে আইপিএল। যা মেনে নিতে পারছেন না পাক প্রধান। এই বিষয়টি নিয়ে আইসিসির বৈঠকেও সরব হবেন তিনি।

[আরও পড়ুন: অঙ্কিতার চাকরি পাবেন ববিতাই, দিতে হবে ৪৩ মাসের বেতনও, নির্দেশ হাই কোর্টের]

Advertisement
Next