আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল হার্দিকের ভারত, অভিষেকে উমরান বল করলেন মাত্র এক ওভার

09:28 AM Jun 27, 2022 |
Advertisement

ডাবলিন: যা প্রত্যাশা করা হয়েছিল, হলও তাই। আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে দু’ম্যাচের টি­-টোয়েন্টি সিরিজের শুরুটা দারুণ ভাবে করল ভারত (India)। ৭ উইকেটে সহজে ম্যাচ জিতে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

রবিবার ডাবলিনে প্রবল বৃষ্টির কারণে পুরো কুড়ি ওভারের ম্যাচ করা সম্ভব হয়নি। ওভার কাটছাঁট করে তা নেমে আসে বারো ওভারে। টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠান এই সফরের ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। আর শুরু থেকেই পরপর উইকেট হারাতে থাকে ক্রিকেট গ্রহের ‘বামন’ দেশ। মাত্র ২২ রানে তিন উইকেট চলে গিয়েছিল তাদের।

[আরও পড়ুন: এতদিন ছিল ১৯, মোহনবাগানে কত নম্বর জার্সি পরে খেলবেন ফ্লোরেনটিন পোগবা?]

আয়ারল্যান্ড ভারতকে পাল্টা দিতে শুরু করে হ্যারি টেক্টর নামার পর। মাত্র ৩৩ বলে ৬৪ করে অপরাজিত থেকে যান তিনি। ১৯৩ স্ট্রাইক রেট রেখে ব্যাটিং করে যান হ্যারি। মারেন ছ’টা বাউন্ডারি এবং তিনটে ছয়।
মূলত, টেক্টরের মারকুটে ব্যাটিংয়ের জন্যই ১২ ওভারে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। চার উইকেট হারিয়ে। রান তাড়া করতে নেমে মোটামুটি ঝড় তুলে দেয় ভারত। ভারতীয় ওপেনার ঈশান কিষাণ নেমেই মারমার শুরু করে দেন। তিনটে বাউন্ডারি ও দু’টো ছয়ের সাহায্যে ১১ বলে ২৬ রান করে যান তিনি। তবে ঈশান আউট হতে কিছুটা হলেও চাপে পড়ে ভারত। কারণ, ক্রেগ ইয়ংয়ের পরের বলেই এলবিডব্লিউ হয়ে যান বেশ কিছু দিন পর

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

ভারতীয় টিমে প্রত্যাবর্তন করা সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। পরপর দু’উইকেট চলে যাওয়ায় দ্রুত ভারত ৩০-২ হয়ে যায়। কিন্তু তার পর হার্দিক পাণ্ডিয়া এবং আর এক ওপেনার দীপক হুডা মিলে খেলা ঘুরিয়ে দেন ভারতের দিকে। ২৯ বলে ৪৭ করে অপরাজিত থেকে যান দীপক। হার্দিক অবশ্য ১২ বলে ২৪ রান করে আউট হয়ে যান। কিন্তু তিনি যখন আউট হন, ভারতের জয়ের জন্য অল্প কিছু রান বাকি ছিল। পরে দীনেশ কার্তিক নেমে খেলা শেষ করে দেন।

 

এই ম্যাচে অভিষেক ঘটেছিল জম্মু-কাশ্মীরের আগুনে পেসার উমরান মালিকের। যিনি নিজের বলের গতি দিয়ে গত আইপিএলে তোলপাড় ফেলে দিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে গত সিরিজে ভারতীয় টিমে ডাক পেয়েছিলেন উমরান। কিন্তু একটা ম্যাচও তাঁর খেলা হয়নি। এ দিন খেললেন বটে। কিন্তু মনে রাখার মতো কিছু করতে পারলেন না। অবশ্য তাঁকে দেওয়াও হয় মাত্র এক ওভার। এক ওভারে ১৪ রান দেন উমরান। কোনও উইকেট পাননি। ভারতীয় বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়া, আভেশ খান এবং যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট পান। আগামী ২৮ জুন সিরিজের শেষ ম্যাচে নামছে ভারত।

সংক্ষিপ্ত স্কোর: আয়ারল‌্যান্ড : ১০৮-৪ (১২ ওভার) হ‌্যারি টেক্টর ৬৪ নট আউট, লরকান টাকার ১৮, ভুবনেশ্বর ১-১৬, চাহাল ১-১১। ভারত : ১১১-৩ (৯.২ ওভার) দীপক হুডা ৪৭ নট আউট, ঈশান কিষান ২৬, হার্দিক ২৪, ক্রেগ ইয়ং ২-১৮। 

[আরও পড়ুন: ইতিহাস গড়ে রনজি জয় মধ্যপ্রদেশের, জয়ধ্বনি উঠল আরসিবির নামে!]

 

Advertisement
Next