রোহিতের অনুপস্থিতিতে টেস্ট অধিনায়ক হবেন না কোহলি! তাহলে বিকল্প কে?

12:31 AM Jun 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডের কারণেই গত বছর বাতিল করতে হয়েছিল টেস্ট। আগামী ১ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে সেই টেস্ট শুরুর আগেই ফের দুই শিবিরেই করোনা কাঁটা। ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) শরীরেই থাবা বসিয়েছে মারণ ভাইরাস। আপাতত তিনি আইসোলেশনে। এমন পরিস্থিতিতে তিনি খেলতে না পারলে ব্রিটিশ বধের লক্ষ্য় নিয়ে কে দলকে নেতৃত্ব দেবেন, সেটাই এখন লাখ টাকার সওয়াল। বিকল্প হিসেবে যখন ভেসে উঠছিল ‘পুরনো সৈনিক’ বিরাট কোহলির নাম, ঠিক তখনই তাঁর ছোটবেলার কোচ জানিয়ে দিলেন, এমন সম্ভাবনা নেই বললেই চলে।

Advertisement

কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মার মতে, আসন্ন টেস্টে বিরাটকে অধিনায়ক হিসেবে ভাবলে, ক্রিকেটপ্রেমীরা ভুলই করবেন। তাঁর কথায়, “অধিনায়কত্ব থেকে বিরাটকে (Virat Kohli) সরানো হয়নি। ও স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছিল। তাই মনে হয় না ওকে আবার ক্যাপ্টেন হিসেবে দেখা যাবে। যদিও নির্বাচকরা এবং ভারতীয় বোর্ড এ নিয়ে কী ভাবছে ঠিক বলতে পারব না। বিরাট একজন টিমম্যান। সবসময় দলের ভাল চায়। নিজের সেরাটা দিতে প্রস্তুত থাকে। সেটাই ও করছে।” অর্থাৎ কোহলির ছোটবেলার কোচের কথা সত্যি হলে নির্বাচকদের জন্য কাজটা নিঃসন্দেহে আরও কঠিন হতে চলেছে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সভায় প্ল্যাকার্ড হাতে হাজির TET চাকরিপ্রার্থীরা, ডেকে কথা বললেন মমতা, দিলেন আশ্বাসও]

তবে শোনা যাচ্ছে, হাতে আরও দিন তিনেক সময় আছে। তাই এ নিয়ে তাড়াহুড়ো করতে চাইছে না বিসিসিআই (BCCI)। আগামী কাল, মঙ্গলবার ইংল্যান্ড পৌঁছনোর কথা নির্বাচক প্রধান চেতন শর্মার। তারপরই টিম ইন্ডিয়ার অধিনায়ক কে হবেন, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বোর্ড সূত্রে খবর, ৩০ জুন যদি রোহিতের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে, তাহলে তিনিই নেতৃত্ব দেবেন। কারণ ম্যাচের জন্য সম্পূর্ণ ফিট। তাই কোনও সমস্যা হবে না। তবে একান্তই ভারতীয় দলের ‘হিটম্যান’ মাঠে নামতে না পারলে বিকল্প হিসেবে উঠে আসছে ভুবনেশ্বর কুমারের নাম। এদিকে ভারতীয় দলে যোগ দিতে রওনা দিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। 

Advertising
Advertising

উল্লেখ্য, ভারতের (Team India) মতো ইংল্যান্ড শিবিরেও হানা দিয়েছে করোনা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বর্তমানে টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। সেই ম্যাচেই হঠাৎ উইকেটকিপিং ছেড়ে মাঠ থেকে বেরিয়ে যান বেন ফোকস (Ben Foakes)। জানা যায়, পিঠে ব্যথার কারণে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। পরে কোভিড পরীক্ষা করিয়ে পজিটিভ রিপোর্ট আসে তাঁর। তাই আসন্ন টেস্টে খেলবেন না তিনি। যদিও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আশা করছে, ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচের আগে সুস্থ হয়ে যাবেন বেন।

[আরও পড়ুন: ‘লড়াই চালিয়ে যাও’, দেখা হতেই রেণুকে জড়িয়ে ধরে বললেন মুখ্যমন্ত্রী]

Advertisement
Next