টি-২০ বিশ্বকাপের পরই নিউজিল্যান্ড সফরে ভারত, ঠাসা ক্রীড়াসূচিতে চাপে রোহিত শর্মারা

04:49 PM Jun 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ লড়াই। টিম ইন্ডিয়া যার প্রস্তুতি জোরকদমে শুরু করে দিয়েছে। কিন্তু তারই মধ্যে ঘোষিত হল বিশ্বকাপ পরবর্তী ক্রীড়াসূচির। যেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে হবে রোহিত শর্মাদের। তাও আবার ১৩ দিনে রয়েছে ৬টি ম্যাচ! এমন পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই ভারতীয় বোর্ড (BCCI) ও কিউয়ি বোর্ডের তৈরি এই সূচি নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

মঙ্গলবারই কিউয়ি বোর্ডের (New Zealand Cricket Board) তরফে ঘোষণা করা হল ক্রীড়াসূচি। দেখা যাচ্ছে, অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ শেষ হওয়ার এক সপ্তাহ কাটতে না কাটতেই নিউজিল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে সিরিজ খেলতে হবে ভারতীয় দলকে। ১৮ নভেম্বর শুরু টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২০ ও ২২ তারিখ। আবার ২৫ নভেম্বর ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। ২৭ ও ৩০ নভেম্বর হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। অর্থাৎ বিশ্বকাপ শেষ হলেও বিশ্রামের ফুরসত পাবেন না ক্রিকেটাররা। এখানেই শেষ নয়, এই দু’ টি সিরিজ শেষ হওয়ার পর আগামী বছর জানুয়ারিতে ভারত সফরে আসবে কিউয়ি বাহিনী।

[আরও পড়ুন: ‘১৭ হাজার শিক্ষকের চাকরি আছে, আদালত অনুমতি না দিলে কী করব?’, নিয়োগ নিয়ে পালটা মমতার]

নিউজিল্যান্ড বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “বিশ্বকাপ শেষ হতেই সরাসরি নিউজিল্যান্ড উড়ে যাবে ভারতীয় দল (Team India)। ওয়েলিংটন, তৌরাঙ্গা ও নেপিয়েরে তিনটি টি-২০ খেলবে দুই দল। এরপর অকল্যান্ড, হ্যামিলটন ও ক্রাইস্টচার্চে হবে তিনটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ।” এরপর ভারতের মাটিতে রোহিতদের বিরুদ্ধে হবে টেস্ট ম্যাচ। সব মিলিয়ে ঠাসা সূচি নিঃসন্দেহে চাপে রাখবে রোহিত অ্যান্ড কোংকে।

Advertising
Advertising

চলতি বছরের গোড়া থেকেই টানা সিরিজ খেলে চলেছে ভারতীয় তারকারা। যে কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল বিরাট কোহলি, রোহিত শর্মা (Rohit Sharma), জশপ্রীত বুমরাহ-সহ প্রথম সারির একঝাঁক তারকাকে। ১ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ থেকে ফের পুরোদমে মাঠে নেমে পড়বেন তাঁরা। এরপর আবার ইংলিশ দলের বিরুদ্ধেই রয়েছে তিনটি করে ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ। তা শেষ হলেই ওয়েস্ট পাড়ি দেবে টিম ইন্ডিয়া। জুলাই-আগস্টে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-২০ ম্যাচের সিরিজ রয়েছে। ফলে বিশ্বকাপের আগে ও পরে নিশ্বাস ফেলারও সুযোগ নেই বিরাট-রোহিতদের।

[আরও পড়ুন: পাঞ্জাবে সহকর্মীর বেপরোয়া গুলিতে মৃত্যু বাংলার জওয়ানের, দেহ ফেরার অপেক্ষায় পরিবার]

Advertisement
Next