বাবর আজমের ‘বিরাট’কীর্তি, কোহলির আরও এক রেকর্ড ভাঙলেন পাক তারকা

07:06 PM Jun 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বরেকর্ড ভাঙা আর বাবর আজম (Babar Azam) এখন সমার্থক হয়ে গিয়েছে। একের পর এক রেকর্ড গড়ছেন তিনি। ভাঙছেন বিরাট কোহলির রেকর্ডও। এবার নতুন রেকর্ড পাকিস্তানের তারকা ব্যাটসম্যানের। এবারও তিনি কোহলির রেকর্ড ভাঙলেন। আইসিসি-র টি-টোয়েন্টির র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশিদিন ধরে শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর আজম। আর এই কারণেই রেকর্ড বইয়ের পাতায় নাম লেখা হয়ে গিয়েছে তাঁর। বিরাট কোহলিকেও (Virat Kohli) ছাপিয়ে গিয়েছেন তিনি।

Advertisement

এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের জুটি ভারতকে হারিয়ে দিয়েছিল। সেই টুর্নামেন্টে বাবর আজমের ব্যাটিং দাপট লক্ষ্য করার মতো ছিল। এহেন বাবর আজম এখন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে রয়েছেন। বিরাট কোহলি এর আগে ১০১৩ দিন আইসিসি-র টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছিলেন। বাবর আজম শীর্ষে রয়েছেন ১০৩০ দিন ধরে। তাঁর দেশের প্রাক্তন ক্রিকেটাররা কোহলি, উইলিয়ামসন, স্মিথের সঙ্গে বাবর আজমকেও ফ্যাব ফোর-এ রাখেন। 

[আরও পড়ুন: Udaipur Murder Case: উদয়পুরের দরজির মুণ্ডচ্ছেদের ঘটনা নিয়ে মুখ খুলেই নেটিজেনদের রোষানলে ইরফান পাঠান]

পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজম বলেছেন, ”প্লেয়ার হিসেবে সব ফরম্যাটে একনম্বর হওয়ার স্বপ্ন দেখতাম ছোটবেলা থেকেই। সেই কারণেই ফোকাস হারালে চলবে না। পরিশ্রমও করে যেতে হবে। তিন ফরম্যাটে শীর্ষস্থান দখল করতে হলে ফিট থাকাটা অত্যন্ত জরুরি। এখন একটা ম্যাচের সঙ্গে আরেকটি ম্যাচের ব্যবধান বিশেষ থাকে না। ফলে আরও ফিট থাকা উচিত।”

Advertising
Advertising

কোহলি, আজমদের অনেক আগে টি-টোয়েন্টি ফরম্যাটে শীর্ষ স্থান ধরে রেখেছিলেন কেভিন পিটারসেন। তিনি অবশ্য কোহলি-আজমদের মতো হাজারের উপর দিন ধরে শীর্ষে থাকেননি। ইংল্যান্ডের প্রাক্তন তারকা কেভিন পিটারসেন ৭২৯ দিন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন। বাবর আজম আরও কত দিন শীর্ষস্থান ধরে রাখেন, সেটাই এখন দেখার। 

[আরও পড়ুন: বন্ধু খুনে অভিযুক্ত অলিম্পিকে পদকজয়ী হকি তারকা বীরেন্দ্র, CBI তদন্তের দাবি পরিবারের]

Advertisement
Next