ইংল্যান্ডের বিরুদ্ধে আসল পরীক্ষা কোহলির, ভাল না খেললে বাদ পড়তে পারেন টি-২০ দল থেকে

04:12 PM Jul 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের জার্সিতে লাগাতার ব্যর্থ তিনি। আইপিএলেও ব্যাটে রান আসেনি। যা যৎসামান্য রান পেয়েছেন, সেটাও অত্যন্ত কম স্ট্রাইক রেটে। যার জেরে এবার বিরাট কোহলির (Virat Kohli) টি-২০ ভবিষ্যৎ নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গেল। শোনা যাচ্ছে, আগামী দিনে কোহলিকে টি-২০ দলে আদৌ রাখা হবে কিনা সেটা ইংল্যান্ড সিরিজেই ঠিক করে নিতে চান নির্বাচকরা। এই সফরেই আসল পরীক্ষা টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়কের।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, বিরাট কোহলির আদৌ ভারতের টি-২০ দলে জায়গা পাওয়া উচিত কিনা তা নিয়ে সন্দিহান নির্বাচকরা। বস্তুত ২০২১ টি-২০ বিশ্বকাপে বিরাটের নেতৃত্বে ভারত চরম হতাশাজনক পারফরম্যান্স করে। কোহলি নিজেও অত্যন্ত হতাশাজনক পারফরম্যান্স করেন। তারপর থেকে আর সেভাবে সীমিত ওভারের ক্রিকেটে দেখাই যায়নি তাঁকে। কোহলির বদলে যে তরুণরা সুযোগ পেয়েছেন তাঁরা ভাল পারফর্ম করেছেন। ফলে নিজের পুরনো জায়গাটা ফিরে পাওয়া বিরাটের জন্য সহজ হবে না।

[আরও পড়ুন: একচল্লিশতম জন্মদিন ধোনির, উত্তরসূরি ঋষভের সঙ্গে কেক কেটে সেলিব্রেশন ক্যাপ্টেন কুলের]

সূত্রের দাবি, নির্বাচকরা ঠিক করে ফেলেছেন কোহলিকে শুধু ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ এবং ওয়ানডে সিরিজ পর্যন্ত সময় দেওয়া হবে। এর মধ্যে তিনি পারফর্ম করতে না পারলে টি-২০ দল থেকে তাঁকে বাদও দেওয়া হতে পারে। তবে শুধু কোহলি নন। নির্বাচকদের স্ক্যানারে আছেন রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরাহরারাও। সদ্যই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বোর্ড। কিন্তু টি-২০ দল ঘোষণা করা হয়নি। শোনা যাচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে পারফরম্যান্স দেখার পর সিদ্ধান্ত নেওয়া হবে কারা কারা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজে খেলবেন। সেজন্যই কোহলির জন্য সিরিজটি জরুরি।

Advertising
Advertising

[আরও পড়ুন: উইম্বলডনের সেমিফাইনালে হার সানিয়ার, অধরাই থাকল কেরিয়ার স্ল্যামের স্বপ্ন]

বিসিসিআইয়ের এক সূত্রের দাবি, সিনিয়র ক্রিকেটাররা যেভাবে পরের পর সিরিজে বিশ্রাম পাচ্ছেন তাতে বোর্ডেরই একটি অংশ অসন্তুষ্ট। তাঁদের বক্তব্য, প্রত্যেক সিরিজে দল নির্বাচনের সময় এদের বিশ্রাম দেওয়ার প্রসঙ্গ উঠে আসছে। নিয়মিতভাবে এরা না খেললে দল ছন্দ পাবে কীভাবে? শোনা যাচ্ছে, আর সিনিয়রদের বিশ্রাম না দিয়ে বিশ্বকাপ পর্যন্ত নিয়মিত দল নিয়ে খেলানো হবে।

Advertisement
Next