shono
Advertisement

India vs England: টিম গেমেই বাজিমাত, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে উড়িয়ে সিরিজ পকেটে পুরল ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে পরপর ৪ সিরিজ জয় ভারতের।
Posted: 10:22 PM Jul 09, 2022Updated: 10:37 PM Jul 09, 2022

ভারত: ১৭০-৮ (জাদেজা ৪৬, রোহিত ৩১)
ইংল্যান্ড: ১২১ (মইন আলি ৩৫, ভুবনেশ্বর ৩-১৫)
ভারত ৪৯ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটা ম্যাচ। আরও একটা জয়। সীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত যেন জেতাটাকেই অভ্যাসে পরিণত করে ফেলেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও (T-20) সেই অভ্যাসমতোই অনায়াস জয় পেল টিম ইন্ডিয়া (Team India)। ভারতের টিম গেম ইংল্যান্ডকে কার্যত উড়িয়েই দিল। যার ফলে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই পকেটে পুরে ফেললেন রোহিত শর্মারা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক বাটলার। শুরুতে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে ভারত। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে এদিন ওপেন করতে নামেন ঋষভ পন্থ। মাত্র ৪ ওভার ৫ বলে প্রথম উইকেটের জুটিতে ভারত ৪৯ রান তোলে। পঞ্চম ওভারের শেষ বলে ৩১ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। অধিনায়কের উইকেটের পরই ভারতের ইনিংস যেন খেই হারিয়ে ফেলে। দীপক হুডাকে বসিয়ে এদিন প্রথম একাদশে সুযোগ দেওয়া হয় বিরাট কোহলিকে। কিন্তু প্রাক্তন অধিনায়ক এদিনও হতাশ করেন। তাঁর সংগ্রহ মোটে ১। দ্রুত আউট হয়ে যান পন্থও। সূর্যকুমার, হার্দিকরা (Hardik Pandya) চেষ্টা করলেও তেমন প্রতিরোধ গড়তে পারেননি। কিন্তু শেষদিকে অনবদ্য ৪৬ রানের ইনিংস খেলে খেলার গতি বদলে দেন জাদেজা। তাঁর ইনিংসে ভর করেই ভারত ৮ উইকেটে ১৭০ রানে পৌঁছায়।

[আরও পড়ুন: ‘এমন দৃশ্য কখনও দেখিনি’, শ্রীলঙ্কার রাজপথে হাজার হাজার মানুষের সঙ্গে জয়সূর্যও]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জঘন্য করে ইংল্যান্ড। নতুন বলে দুর্দান্ত ফর্মে থাকা ভুবনেশ্বর কুমার প্রথম বলেই ধাক্কা দেন ইংরেজদের। জ্যাসন রয় ফেরেন শূন্য রানে। অধিনায়ক বাটলারও ভুবিরই শিকার হন। তাঁর সংগ্রহ চার। মালান এবং লিভিংস্টোন জুটি বেঁধে প্রতিরোধের চেষ্টা করলেও কাজের কাজ হয়নি। মালান ১৯ এবং লিভিংস্টোন ১৫ রান করে ফিরে যান। দ্রুত প্যাভিলিয়নে ফেরেন ব্রুক, স্যাম কুরানরাও। আসলে শুরু থেকেই নিয়মিত সময়ের ব্যবধানে উইকেট হারায় ইংল্যান্ড। শেষদিকে মইন আলি এবং ডেভিড উইলি কিছুটা লড়াই করেন। সেকারণেই ইংল্যান্ডে একশোর গণ্ডি পেরোয়। শেষপর্যন্ত মাত্র ১৭ ওভারে ১২১ রানে শেষ হয় ইংরেজদের ইনিংস। ভারতের হয়ে মাত্র ১৫ রানে ৩ উইকেট পান ভুবি। বুমরাহ এবং চাহাল দু’টি করে উইকেট পান। একটি করে উইকেট পান হার্দিক এবং হর্ষল প্যাটেল।

[আরও পড়ুন: ভারতীয় দলে বারবার অধিনায়ক বদলে খুশি নন সৌরভও, কী বলছেন বোর্ড সভাপতি?]

জয়ের ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরল ভারত। এই নিয়ে টি-২০ অধিনায়ক হিসাবে টানা ১৪ ম্যাচ জয়ের রেকর্ডও গড়ে ফেললেন রোহিত। নিয়মিত অধিনায়ক হওয়ার পর টি-টোয়েন্টিতে এখনও হারের মুখ দেখতে হয়নি তাঁকে। এই সিরিজ জয়ের ফলে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পরপর চারটি সিরিজ জয়ের বিরল রেকর্ডও গড়ে ফেলল ভারত। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement