shono
Advertisement

ইংল্যান্ডকে চুনকাম করার লক্ষ্যে ভারত, পন্টিংয়ের ১৯ বছরের পুরনো রেকর্ডের সামনে রোহিত

শেষ ম্যাচে নিজেকে প্রমাণ করার শেষ সুযোগ কোহলির কাছে।
Posted: 12:24 PM Jul 10, 2022Updated: 12:52 PM Jul 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ ক্রিকেটে টানা জয়ের রেকর্ড ইতিমধ্যেই তাঁর দখলে। এবার তিনি এগোচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে একটানা জয়ের রেকর্ড গড়ার দিকে। অধিনায়ক হিসাবে সাদা বলের ক্রিকেটে টানা ১৯টি ম্যাচ জিতে ফেলেছেন রোহিত শর্মা (Rohit Sharma)। রবিবার ইংল্যান্ডকে হারাতে পারলেই বিশ্বের দ্বিতীয় অধিনায়ক হিসাবে টানা ২০টি ম্যাচ জয়ের অনবদ্য রেকর্ডের মালিক হয়ে যাবেন টিম ইন্ডিয়ার ‘হিটম্যান’।

Advertisement

২০০৩ সালে টানা ২০টি ম্যাচ জিতে বিশ্বরেকর্ড গড়েছিলেন তৎকালীন অজি অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting)। তারপর গত ১৯ বছরে আর কোনও অধিনায়ক এই কীর্তির ধারেকাছে আসতে পারেননি। কিন্তু রোহিতের সামনে এবার সেই অসাধ্যসাধনের হাতছানি। ভারতীয় দলের (Indian Team) নিয়মিত অধিনায়ক হওয়ার পর টানা ১৪টি টি-২০ ম্যাচ জিতেছেন তিনি। টানা পাঁচটি ওয়ানডে ম্যাচেও জয় পেয়েছে রোহিতের ভারত। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে রোহিতের এই জয়ের ধারা শুরু হয়েছে। মাঝে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডকে হারিয়েছে হিটম্যানের ভারত।

[আরও পড়ুন: ধোনির সামনেই সিরিজ জয় ভারতের, ড্রেসিংরুমে ঈশানদের পরামর্শ দিলেন ক্যাপ্টেন কুল]

তবে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচের আগে এই রেকর্ডের থেকেও ভারতের বেশি নজর থাকবে ইংল্যান্ডকে চুনকাম করার দিকে। সিরিজের প্রথম দু’ম্যাচে দুর্দান্ত খেলেছে ভারত। ব্যাট হাতে অধিনায়ক রোহিত এখনও নিজের সেরা ফর্মে না থাকলেও প্রথম দু’ ম্যাচে খারাপ খেলেননি তিনি। আগের ম্যাচে ওপেনার হিসাবে ভাল খেলেছেন পন্থও (Rishabh Pant)। সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়ারাও রান পেয়েছেন। বল হাতে ভুবনেশ্বর কুমার, বুমরাহ, চাহাল সকলেই উইকেটের মধ্যে রয়েছেন।

[আরও পড়ুন: ‘আমি হলে ওকে টি-২০ দলে রাখতাম না’, কোহলিকে নিয়ে অসন্তুষ্ট অজয় জাদেজা]

তবে ভারতের জন্য সবচেয়ে বড় চিন্তার কারণ বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম। সিরিজের প্রথম ম্যাচে না খেললেও দ্বিতীয় ম্যাচে খেলেছেন বিরাট এবং যথারীতি ব্যর্থও হয়েছেন। শোনা যাচ্ছে, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচটিই কোহলির জন্য শেষ সুযোগ নিজেকে প্রমাণ করার। এই ম্যাচে রান না পেলে তাঁর টি-২০ ভবিষ্যৎ নিয়ে বড় রকমের প্রশ্ন উঠে যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement